UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাদেনকে হত্যার মুহূর্ত কখনোই ভুলবে না জো বাইডেন

usharalodesk
মে ৪, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছে, আল-কায়দা প্রধান ওসামা বিন লাদেন হত্যার মুহূর্তটিকে তিনি কখনোই ভুলবে না। মার্কিন গণমাধ্যম সিএনএন বলেছে, ২ মে রোববার লাদেনকে হত্যার ১০ বছর পূর্তিতে আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের বিষয়টি ফের নিশ্চিত করে তিনি এ কথা বলেছেন।
হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে বাইডেন বলেন, আমরা বিন লাদেনকে নরকের দরজা পর্যন্ত তাড়া করেছি এবং শেষ পর্যন্ত তাকে ধরতে পেরেছি। তিনি আরও বলেছেন, নাইন-ইলেভেনে যারা তাদের প্রিয়জন হারিয়েছে, তাদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম, নিহতদের আমরা কখনোই ভুলব না। আবারও কোনো হামলা থেকে মাতৃভূমিকে রক্ষার ব্যাপারে যুক্তরাষ্ট্র এক চুলও ছাড় দেওয়া হবে না।
এদিকে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার প্রসঙ্গে বাইডেন বলেছেন, আল-কায়দা সেখানে পুরোপুরি পর্যুদস্ত হয়েছে। তারপরও যে কোনো সন্ত্রাসী হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্র সবসময় সজাগ রয়েছে।
গত ১৪ এপ্রিল আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এরইমধ্যে গত ১ মে শনিবার থেকে সেনা প্রত্যাহার শুরু হয়েছে।

(ঊষার আলো- এম. এইচ)