UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা দল পৌঁছাবে কাল সকালে

usharalodesk
মে ১৫, ২০২১ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা দলের বাংলাদেশে আসা নিয়ে সংশয় তৈরি হয়েছিল করোনাভাইরাসের নতুন ঢেউয়ে। তবে নির্ধারিত সূচিতেই হচ্ছে সব। সূচি অনুযায়ী, রবিবার (১৬ মে) সকালে বাংলাদেশে আসছে লঙ্কানরা।
তিন ওয়ানডে খেলতে ১৮ সদস্যের দল নিয়ে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানানো হয়েছে, রবিবার (১৬ মে) সকাল পৌনে ৯টায় ঢাকায় পৌঁছাবে কুশল পেরেরারা। বাংলাদেশ সিরিজেই শ্রীলঙ্কার দায়িত্ব পেয়েছেন এই ব্যাটসম্যান। তারুণ্যনির্ভর দল নিয়ে ২০২৩ বিশ্বকাপের ‘প্রস্তুতি’ও শুরু হচ্ছে তাদের বাংলাদেশ বিপক্ষে সিরিজ দিয়েই।
ঢাকায় নেমে তিন দিনের রুম কোয়ারেন্টিনে চলে যাবে শ্রীলঙ্কা দল। ১৯ মে থেকে মিলবে অনুশীলনের সুযোগ। দুই দিনের অনুশীলন শেষে ২১ মে নিজেদের মধ্যে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। আর ২৩ মে নামবে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে লড়াইয়ে। সিরিজের বাকি দুই ম্যাচ ২৫ ও ২৮ মে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি ম্যাচই হবে দিবারাত্রি।
এদিকে বাংলাদেশের ক্রিকেটাররা এখন আছেন ঈদের ছুটিতে। শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে তাই চলছে বিরতি। ছুটি শেষে ১৮ মে থেকে শুরু হবে তামিম ইকবালদের প্রস্তুতি। ঈদের আগের প্রস্তুতিতে ছিলেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। আইপিএল থেকে ফিরে তারা এখনও ১৪ দিনের কোয়ারেন্টিনে। তবে দ্বিতীয় ধাপের প্রস্তুতিতে তারা দলের সঙ্গে যোগ দেবেন। ফলে পুরো দলকেই পাবেন কোচ রাসেল ডমিঙ্গো।
শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকবেলা, অশেন বান্দারা, দাসুন শানাকা, ইসুরু উদানা, রমেশ মেন্ডিস, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাকশান সান্দাকান, আকিলা ধনাঞ্জয়া, অজিথা ফার্নান্ডো, বিনুরা ফার্নান্ডো, শিরান ফার্নান্ডো, দুষ্মন্থ চামিরা।
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সূচি:
২৩ মে (রবিবার): প্রথম ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম
২৫ মে (মঙ্গলবার): দ্বিতীয় ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম
২৮ মে (শুক্রবার): তৃতীয় ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম

(ঊষার আলো-এমএনএস)