UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এ কে হিরু’র মৃত্যুতে শোক

ঊষার আলো ডেস্ক
মার্চ ১০, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

প্রেসক্লাবে গার্ড অব অনার প্রদান করে শেষ শ্রদ্ধা নিবেদন

 

খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ পোস্ট পত্রিকার খুলনা ব্যুরো প্রধান বীর মুক্তিযোদ্ধা এ কে হিরু ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি …. রাজিউন)।

আজ রবিবার দুপুর ১টার দিকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাংবাদিক এ কে হিরু’র মরদেহ রবিবার বিকেলে খুলনা প্রেসক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হল চত্বরে আনা হয় শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য। সেখানে বীর মুক্তিযোদ্ধা এ কে হিরুকে যাথাযথ মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

প্রথমে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির হাসান এবং মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিটের সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবির ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।  এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, খুলনা প্রেসক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, রূপান্তর, সচেতন নাগরিক কমিটি(সনাক) সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাঁর মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, খুলনা সংবাদপত্র পরিষদের সভাপতি মোহাম্মদ আলী সনি. খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী ও মল্লিক সুধাংশু, ক্লাবের সহ-সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল ও শেখ মো: সেলিম, কার্যনির্বাহী সদস্য মোঃ শাহ আলম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রিয়াজ,  ক্লাব সদস্য মোঃ আনিসুজ্জামান, মোঃ হুমায়ুন কবীর, অমিয় কান্তি পাল, দেবনাথ রনজিৎ কুমার, ওয়াহেদ-উজ-জামান বুলু, দেবব্রত রায়, সুনীল কুমার দাস, , কৌশিক দে, শেখ কামরুল আহসান, বাপ্পী খান, কাজী শামীম আহমেদ,  মোঃ হেদায়েৎ হোসেন মোল্লা, রফিউল ইসলাম টুটুল, হারুন-অর-রশিদ, শেখ আল এহসান, এস এম ফরিদ রানা, মোঃ বেল্লাল হোসেন সজল ও একরামুল হোসেন লিপু,  ক্লাবের অস্থায়ী সদস্য শশাংক স্বর্ণকার, মো. আবুল বাশার, মোঃ রবিউল গাজী (উজ্জ্বল), তিতাস চক্রবর্তী, রাজু সাহা বিপ্লব, পলাশ চন্দ্র ঢালীসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে মরহুমের প্রথম জানাজা খুলনা প্রেসক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হল চত্বরে অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব মুসলমান পাড়া দারুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে নিরালা কবরস্থানে দাফন করা হয়।

এদিকে সাংবাদিক এ কে হিরু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।