UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জ থেকে রংপুরগামী বাস চলাচল বন্ধ

usharalodesk
অক্টোবর ২৯, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় সিরাজগঞ্জ থেকে রংপুরমুখী সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন নেতারা। এতে বগুড়া-রংপুর, সৈয়দপুর ও বাংলাবান্দাগামী যাত্রীদের দুর্ভোগ বেড়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল শেখ দুলু জানান, সমাবেশে বিএনপির নেতাকর্মীরা গাড়িতে নাশকতা চালাতে পারে এমন আশঙ্কায় জেলা থেকে রংপুরগামী বাস চলাচল দুই দিন বন্ধ রাখা হয়েছে।

এর আগে শুক্রবার সকালে সিরাজগঞ্জ থেকে রংপুরগামী কোনো বাস ছেড়ে যায়নি। সর্বশেষ বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ থেকে রংপুরের উদ্দেশে বাস ছেড়ে গেছে।

সৈয়দপুরগামী বাসের যাত্রী হেলাল শেখ বলেন, সকালে বাসস্ট্যান্ডে এসে টিকিট কাটার সময় কাউন্টারের লোকজন জানায়, দুই দিনের জন্য রংপুরমুখী কোনো গাড়ি যাবে না। কী কারণে বাস যাবে না সেটা ঠিকমতো তারা বলেনি। এখন নিরুপায় হয়ে বাড়ি চলে যাচ্ছি।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. আতিকুর রহমান আতিক জানান, রংপুরের বাস মালিকরা দুই দিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। রংপুর বাস মালিকদের পক্ষ থেকে আমাদেরও রংপুরে বাস না পাঠাতে বলেছেন। এ কারণে দুদিন বাস বন্ধ রাখা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, রংপুরে বিএনপির সমাবেশে জেলা থেকে নেতাকর্মীরা যাবেন। এ কারণে সমাবেশ বানচাল করতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। বিএনপির যে সকল নেতাকর্মীর যাওয়ার কথা তারা ঠিকই বিকল্প পথে চলে গেছেন।

জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল হক বলেন, সমাবেশের নামে বিএনপি জ্বালাও পোড়াও করে জনগণের শান্তি বিনষ্ট করলে সরকার বসে থাকবে না। যুবলীগ মাঠে নামলে বিএনপির আন্দোলন সংগ্রাম আগের মতো হাওয়ায় মিশে যাবে।

ঊষার আলো-এসএ