UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের পতনে চলছে পুঁজিবাজারে লেনদেন

usharalodesk
জুন ২০, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২০ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে।

রোববার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে মোট ৬ হাজার ৪২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট কমে ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে যথাক্রমে ১২৮৮ ও ২২০০ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৭৩ কোটি ৩২ লাখ টাকার শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বৃদ্ধি পেয়েছে ১১৬টির, কমেছে ১৮১টির ও অপরির্বতিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩১ পয়েন্ট কমে ১৭ হাজার ৫৩৯ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে মোট ৩ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৪২টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৭০টি কোম্পানির দর। আর অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানি শেয়ারের দাম।

(ঊষার আলো-এফএসপি)