UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেনেগালে মেয়ে সেজে প্রেমিকার পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়লেন যুবক

usharalodesk
সেপ্টেম্বর ৬, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : প্রেমের কাছে যেন সবকিছু তুচ্ছ। কথায় আছে যে ‘এভরিথিং ইজ ফেয়ার ইন লাভ অ্যান্ড ওয়্যার’। আর তার প্রমাণ রাখতে গিয়ে এবার ধরা পড়লেন সেনেগালের গ্যাস্টন বার্জার বিশ্ববিদ্যালয়ের এক ‍শিক্ষার্থীর প্রেমিক। খাদিম মবুপ নামের ওই যুবক সাজ-গোজ করে ৩ দিন ধরে পরীক্ষা দিচ্ছিলেন। তবে চতুর্থ দিনে তিনি ধরা পড়তেই ঘটনা সামনে আসে।

ঘটনার দিন খাদিমের আচরণে পরীক্ষকের সন্দেহ হয়। পরে তল্লাশিতে ধরা পড়ে ২২ বছরের খাদিম। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ১৯ বছরের গ্যাগিউ ডিওমের বদলে পরীক্ষা দিচ্ছিলেন খাদিম। তার দাবি, তার প্রেমিকা গ্যাগিউ ডিওম পরীক্ষায় পাশ করতে পারবে না বলে ভয় পাচ্ছিল। কাজে তাকে সাহায্য করতে এগিয়ে আসে খাদিম।

শেষ অবধি পুলিশের হাতে তুলে দেওয়া হয় খাদিমকে। সেখানে সে তার প্রেমিকাকেও জড়িয়ে ফেলে ও পুলিশকে সেই লজে নিয়ে যায় যেখানে তার প্রেমিকা তার জন্য পরীক্ষা দিয়ে ফেরার অপেক্ষা করছিল। আর সেখান থেকে গ্রেফতার করা হয় ডিওমকেও।

এ যুগলকে পরীক্ষায় জালিয়াতি ও প্রতারণার জন্য গ্রেফতার করা হয়। যদি এই যুগল দোষী সাব্যস্ত হন, তবে তাঁরা পাঁচ বছরের জন্য কোনও জাতীয় পরীক্ষায় অংশ নিতে পারবেন না ও কোনও ডিপ্লোমাও করতে পারবেন না। এমনকি ৫ বছর পর্যন্ত জেলও হতে পারে।

(ঊষার আলো-এফএসপি)