UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১২ সেপ্টেম্বর থেকেই খুলছে স্কুল-কলেজ

usharalodesk
সেপ্টেম্বর ৫, ২০২১ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পূর্বসিদ্ধান্ত অনুযায়ী ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে এ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ রোববার (৫ সেপ্টেম্বর) আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান।

এসএসসি, এইচএসসি ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থিদের প্রতিদিন ক্লাস হবে। আর অন্য শ্রেনির শিক্ষার্থিদের সপ্তাহে একদিন ক্লাস হবে।

যেসব শিক্ষার্থি কিংবা শিক্ষকদের বাসায় করোনা রোগী আছেন তাদের এই সময় স্কুলে না আসতে বলা হয়েছে। প্রাপ্তি সাপেক্ষে ১২ বছরের উর্ধ্ব শিক্ষার্থিদের টিকা দেওয়ার পরিকল্পনা নিচ্ছে সরকার।

কিন্তু করোনাকালের এই সময় প্রাক-প্রাথমিকের ক্লাস চালু হচ্ছে না।

করোনাকালীন স্বাস্থ্যবিধি অনুযায়ী সকল শিক্ষার্থী এবং শিক্ষকদের শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক পরে আসতে হবে।

তার আগে ৩ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, ১২ সেপ্টেম্বর থেকেই সকল শিক্ষাপ্রতিষ্ঠান তথা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। আর স্কুল-কলেজগুলো খোলার জন্য আমরা আগেই প্রস্তুতি গ্রহণ করেছি।  আগের ঘোষণা অনুযায়ীই পরীক্ষা হবে। অর্থাৎ নভেম্বরের মাঝামাঝি এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

(ঊষার আলো-এফএসপি)