UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭০টি বাঘ হত্যাকারী হাবিব আটক

usharalodesk
মে ৩০, ২০২১ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সুন্দরবনে ২০ বছরে ৭০টি বাঘ হত্যাকারী দুর্র্ধষ হাবিব তালুকদার (৫০) ওরফে বাঘ হাবিবকে আটক করেছে পুলিশ। শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের মধ্য সোনাতলা গ্রাম থেকে হাবিবকে আটক করা হয়। ২৯ মে শনিবার বিকেলে হাবিব তালুকদারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি উপজেলার মৃত কদম আলী তালুকদারের ছেলে।
সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জয়নাল আবেদীন বলেছেন, হাবিব তালুকদার ‘বাঘ হাবিব’ নামে বন বিভাগের তালিকাভুক্ত আসামি। তিনি গত ২০ বছরে কম করে হলেও ৭০টি বাঘ মেরেছে। হাবিবের নামে বন অপরাধে ৯টি মামলা রয়েছে। এর মধ্যে ৩ টিতে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।
তিনি আরও বলেছেন, বাঘ শিকারি হাবিব বন-বিভাগ ও পুলিশে কাছে মোস্ট ওয়ান্টেড। অনেক আগে থেকেই তার সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তারপরও গোপনে বনে ঢুকে সে বন্যপ্রাণী শিকার করত।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, হাবিব তালুকদারের নামে শরণখোলা থানায় বাঘ হত্যার দায়ে ৩ টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে খুঁজছে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গত ২৭ মে রাত আড়াইটার দিকে শরণখোলার মধ্য সোনাতলা গ্রামে অভিযান চালিয়ে স্থানীয় রফিকুলের বারান্দায় শোয়া অবস্থায় তাকে আটক করা হয়।

(ঊষার আলো- এম.এইচ)