UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুবির অবকাঠামো নির্মাণকাজ পরিদর্শনে ইউজিসি সদস্য আবু তাহের

koushikkln
সেপ্টেম্বর ৬, ২০২২ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয়ের চলমান অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ২০০ কোটি টাকার অবকাঠামো নির্মাণ কাজের পরিদর্শন করলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। তিনি  ০৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও ট্রেজারার অমিত রায় চৌধুরী ইউজিসির সদস্যকে সাথে নিয়ে এসব অবকাঠামো নির্মাণকাজ পরিদর্শন করেন।

প্রথমে তারা নির্মাণাধীন সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট পরিদর্শন করেন। পরে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) ভবন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জয়বাংলা একাডেমিক ভবন, সুলতানা জিমনেশিয়াম, মেডিকেল সেন্টার, কেন্দ্রীয় জামে মসজিদ, টিএসসি ভবন নির্মাণের কাজ সরেজমিন পরিদর্শন করেন।

ইউজিসি সদস্যকে অবহিত করা হয়, চলতি নির্মাণকাজ সম্পন্নের জন্য প্রকল্পের মেয়াদ দুই বছর বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। ফলে আগামী ২০২৪ সালের মধ্যে এসকল নির্মাণ কাজ শেষ হবে। তবে তার আগে বঙ্গমাতা হল, মেডিকেল সেন্টার, সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্টসহ আরও কয়েকটি ভবনের নির্মাণকাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। করোনা স্থবিরতার পর এবং জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির ফলে নির্মাণ ব্যয়বৃদ্ধির মধ্যেও খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল প্রকল্পের কাজ চলমান থাকায় ইউজিসি সদস্য সন্তোষ প্রকাশ করেন এবং বর্তমান উপাচার্যের নেতৃত্বে এসব অবকাঠামো নির্মাণকাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সুবিধা বাড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে ইউজিসির সহায়তা অব্যাহত থাকবে।

এসময় অধিকতর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব প্রিন্সিপ্যাল সায়েন্টিফিক অফিসার সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।