UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাস খাদে, শিশু নিহত

usharalodesk
মার্চ ৮, ২০২৩ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :পটুয়াখালীতে ইকোনো পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি খাদে পড়ে গেছে। এতে ১০ বছর বয়সী রোজা নামের এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছে বাসটিতে থাকা অন্তত ১৫ জন যাত্রী।

বুধবার (৮ মার্চ) ভোরের আগে পটুয়াখালী সেতুর উত্তর পাদদেশে এ দুর্ঘটনা ঘটে। নিহত রোজা কুড়িগ্রাম জেলার মুক্তারাম গ্রামের রিয়াজের মেয়ে। সে পরিবারের সঙ্গে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে যাচ্ছিলো।

এলাকাবাসীরা জানান, গতকাল মঙ্গলবার রাতে বাসটি রাজধানী ঢাকার আবদুল্লাপুর থেকে কুয়াকাটার উদ্দেশ্যে রওনা দেয়। ভোরের আগে লাউকাঠী এলাকায় বাসটি একটি পিকআপ ভ্যানকে ওভারটেক করতে যায়। বেপরোয়া গতির কারণে এসময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সড়কের পাশের খাদে পড়ে যায়।

পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে পটুয়াখালী হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু রোজাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে গুরুতর কয়েকজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত বাসযাত্রী ও জৈনকাঠী ইউনিয়নের গিয়াস মিয়া বলেন, চালক গাড়ি চালানোর সময় বলছিলেন সবার আগে আমরা যাবো। তখন আমরা যাত্রীরা চালককে গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখতে বলি। কিন্তু তিনি আমাদের কথায় কান দেননি। হঠাৎ গাড়িটি সড়কের পাশের খাদে পড়ে যায়। খাদের পাশেই একটি পুকুরের মতো ছিলো।

গাড়িটি যদি সেখানে পড়তো হয়তো আমরা অনেকেই মারা যেতাম। আল্লাহ আমাদের উপর রহম করেছেন। পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) আসাদুজ্জামান জানান, গাড়ির চালক ও হেলপারসহ আহত সবাই হাসপাতালে ভর্তি। বাসটি জব্দ করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ঊষার আলো-এসএ