UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ৩৫ হাজার ৭৭৯

usharalodesk
জুন ৬, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৭ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে এবং আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৩৭ লাখেরও বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ৬ জুন রোববার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৯ হাজার ৩ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৩৮২।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৩৫ হাজার ৭৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১৭ কোটি ৩৭ লাখ ৫ হাজার ৮৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৫ কোটি ৬৮ লাখ ২২ হাজার ৪৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৪ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ২০৩ জনের।
আক্রান্তের দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৩৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৭৮৪ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৬৯ লাখ ৭ হাজার ৪২৫ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৬২৯ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ৭ হাজার ৬৮৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ১ লাখ ৯ হাজার ৯৭৩ জন।
এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫২ লাখ ৮২ হাজার ৫৯৪ জন। এর মধ্যে মারা গেছে ৪৮ হাজার ৬৪ জন।
এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম, যেখানে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৮০১ জনের এবং আক্রান্ত হয়েছে ৮ লাখ ৯ হাজার ৩৭০ জন।

(ঊষার আলো- এম.এইচ)