UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এবার টিকা নিলে গাঁজা ফ্রি

usharalodesk
জুন ৮, ২০২১ ১০:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিয়ার ও বন্দুকের পর এবার করোনার টিকা নিলে গাঁজা ফ্রি দিচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের টিকা গ্রহণের গতি কমে আসছে। এমন অবস্থায় টিকা নেয়াতে উৎসাহ দিতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। কিছুদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দিয়েছিলেন, টিকা নিলে বিনামূল্যে বিয়ার পাওয়া যাবে। সঙ্গে ছিল আরও বেশ কিছু সুবিধার ঘোষণা। এবার দেশটির ওয়াশিংটন অঙ্গরাজ্য আরেকটি অভিনব ঘোষণা দিয়েছে। তারা বলেছে, টিকা নিলে বিনামূল্যে পাওয়া যাবে গাঁজা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা মঙ্গলবার (৮ জুন) এখবর জানিয়েছে।
সোমবার (৭ জুন) ওয়াশিংটনের লিকার ও ক্যানাবিস বোর্ড (এলসিবি) জানায়, সাময়িক সময়ের জন্য ক্রেতাদের জন্য ‘জয়েন্ট ফর জ্যাবস’ কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ দিচ্ছে। এর আওতায় প্রাপ্ত বয়স্ক ব্যক্তি টিকাদান কেন্দ্রে টিকা গ্রহণ করলে অভিনন্দনসূচক গাঁজা দেয়া হবে।
এ কর্মসূচি ১২ জুলাই পর্যন্ত চলবে। এতে শুধু আগে তৈরি করে রাখা গাঁজার একটি শলাকা দেয়া হবে।
ওয়াশিংটন, ম্যারিল্যান্ড, ওহাইয়োসহ বেশ কিছু অঙ্গরাজ্যে টিকা নেয়াতে উৎসাহ দিতে লটারির আয়োজন করছে। মঙ্গলবার (৮ জুন) রাতেই ওয়াশিংটন তাদের প্রথম লটারি জয়ীর নাম ঘোষণা করবে। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে নিউ ইয়র্ক ও ওহাইয়োতে ফুল-রাইড স্কলারশিপ।
টিকা নিলে বিনামূল্যে গাঁজা দেয়ার ঘটনা যুক্তরাষ্ট্রে এটিই প্রথম নয়। এর আগে গত মাসে অ্যারিজোনার একটি ওষুধের দোকান টিকাগ্রহণকারীদের ফ্রিতে গাঁজা দিয়েছিল।
যুক্তরাষ্ট্রের সিডিসি’র তথ্য অনুসারে, এখন পর্যন্ত ওয়াশিংটনের মোট বাসিন্দাদের মধ্যে ৫১.১ শতাংশ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর পুরো যুক্তরাষ্ট্রে প্রথম ডোজ নেয়া মানুষের হার ৫১.৬ শতাংশ।

(ঊষার আলো-এমএনএস)