UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ২৭ লাখ

usharalodesk
মার্চ ২২, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনো ভাবেই যেন থামতে চাইছে না। চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৭ লাখ ২৭ হাজার এবং আক্রান্ত ১২ কোটি ৩৮ লাখ ছাড়িয়েছে ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ২২ মার্চ সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১২ কোটি ৩৮ লাখ ৫০ হাজার ৯০৪ জন এবং মৃত্যু হয়েছে ২৭ লাখ ২৭ হাজার ৪২৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ কোটি ৯৭ লাখ ৭৮ হাজার ৪৬৩ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৫ লাখ ২১ হাজার ৭৬৫ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ৩১৪ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিলে দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ১৯ লাখ ৯৮ হাজার ২৩৩ জন এবং মারা গেছে ২ লাখ ৯৪ হাজার ১১৫ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৭১৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ৩ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৬ হাজার ৮৬৯ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯৫ হাজার ৩০ জন।
আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪২ লাখ ৯৬ হাজার ৫৮৩ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৬ হাজার ১৫৫ জন।
এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, ইতালি সপ্তম, স্পেন অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

(ঊষার আলো-এম.এইচ)