খুলনায় মার্চে করোনা সংক্রমণ বেড়েছে, হাসপাতালেও বাড়ছে রোগীর সংখ্যা

সর্বশেষ আপডেটঃ
54
0

# খুলনায় ধরা পড়েছে যুক্তরাজ্যের স্ট্রেইনের করোনার নমুনা
# চলতি মাসে নতুন করে করোনা সংক্রমিত হয়েছে ১১১ জন
# করোনা হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩ যা শুরুতে ১ ছিল
# করোনা ডেডিকেটেড হাসপাতাল এখন মেডিকেলে
ঊষার আলো প্রতিবেদক : খুলনা মেডিকেল কলেজ এর পিসিআর মেশিনের নমুনা পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে দেখা যায় চলতি মাসে খুলনায় করোনা সংক্রমণের হার বেড়েছে। চিকিৎসকরা বলছেন, খুলনায় নতুন করে ইউকে স্ট্রেইনের করোনা ধরা পড়েছে। এটির সংক্রমণের হারও খুব বেশি। তাই সকলে সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলছেন তারা। করোনা ইউনিট ও আইসোলেশন সেন্টারের মুখপাত্র ডাঃ মোঃ মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।
করোনা ডেডিকেটেড হাসপাতাল মার্চ মাসের এক তারিখ থেকে ডায়াবেটিকস হাসপাতাল থেকে মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ডায়াবেটিকস হাসপাতালে সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ১ মার্চ তাদের স্বাস্থ্যসেবা কার্যক্রম পুনরায় শুরুর উদ্বোধন করেন। পরিবর্তন হয়েছেন করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্রও। সোমবার (২২ মার্চ) পুর্বের মুখপাত্র ডাঃ শেখ ফরিদ উদ্দিন আহম্মেদ টেলিফোনে জানান, তিনি এখন দায়িত্বে নেই, দায়িত্বে আছেন ডাঃ খসরুল আলম। ডাঃ খসরুল আলম বলেন, তিনি এখনও দায়িত্ব বুঝে পাননি। তার নাম প্রস্তাবিত হয়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্মরত সবার সাথে বসে বর্তমান অবস্থা ও পরবর্তীতে করনিয় নিয়ে সভা করবেন বলে জানিয়েছেন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে মোট বেড সংখ্যা একশ’টি। আইসিইউ বেড রয়েছে ১০টি। ভ্যান্টিলেটর রয়েছে ১০টি। হাই ফ্লো অক্সিজেন মেশিন ২৪টি। আরও চারটি ভ্যান্টিলেটর স্থাপন প্রক্রিয়াধীন। আরও ২০টি আইসিইউ বেড স্থাপন প্রক্রিয়াধীন। সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম তৈরীর জন্য ভায়া ট্যাংক স্থাপনের কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন মেডিকেল কলেজের করোনা ইউনিট ও আইসোলেশন সেন্টারের মুখপাত্র ডাঃ মিজানুর রহমান।
রবিবার (২২মার্চ ) মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড হাসপাতালে সরোজমিনে গিয়ে দেখা যায়, ১৩ জন রোগী ভর্তি আছেন। যেখানে মার্চ এর শুরুতে রোগী ছিল মাত্র এক জন। মার্চ এর ১ থেকে ২১ তারিখ পর্যন্ত করোনা হাসপাতালে করোনা রোগী একজনও মারা যাননি। আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চার জন। এ পর্যন্ত চিকিৎসা নিয়েছে চলতি মাসে ১১৮ জন করোনা রোগী। যার মধ্যে পুরুষ ৮৩ জন, মহিলা ২২।
খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা রোগী মারা গেছে ১৬৯। আইসোলেশনে চিকিৎসা ধীন ওয়ার্ডে মারা গেছে ২৭৭ জন ২১ মার্চ ২১ পর্যন্ত।
অপরদিকে খুলনা মেডিকেল কলেজ এর পিসিআর মেশিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে চলতি মাসের ২১ তারিখ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬২৪০টি। মোট পজেটিভ আসছে ১৪৯টি। যার মধ্যে খুলনার নমুনা ১১১টি। অন্যান্য জেলার ৩৮টি।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ