বড় ইনিংসের আশা জাগিয়ে ফিরলেন তামিম ইকবাল

সর্বশেষ আপডেটঃ
53
0

ঊষার আলো স্পোর্টস : সিরিজে টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্প নেই, এমন সমীকরণে ২৩ মার্চ মঙ্গলবার ক্রাইস্টচার্চে টস ভাগ্য তামিমে পক্ষে যায়নি। ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটন দাসের শূন্য রানে সাজঘরে ফেরার ধাক্কা অনেকটাই সামলে নিয়েছিল তামিম-সৌম্য জুটি। দেখে-শুনে খেলে ৮১ রানের জুটিও গড়ে উঠেছিল। এরপরই খেই হারিয়ে স্যান্টনারের বলে স্টাম্পড আউট হয়ে ফিরেছে সৌম্য সরকার। ৪৬ বল খেলে ৩২ রান করেছেন তিনি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৫ রান। ৭৮ রানে আউট হয়েছেন আধিনায়ক তামিম ইকবাল। ব্যাটে করছে মুশফিকুর রহিম ৩০ বলে ১৯ রানে, মিথুন ৫ বলে ৩ রান।
ম্যাট হেনরির করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে এক্সট্রা বাউন্স করা ডেলিভারিতে পুল খেলতে চেষ্টা করে লিটন। কিন্তু ব্যাটে-বলে ঠিকভাবে সংযোগ হয়নি তার। যে কারণে ধরা পড়ে গেছে শর্ট স্কয়ার লেগে দাঁড়ানো উইল ইয়ংয়ের হাতে। রানের খাতাই খুলতে পারেননি এ ড্যাশিং ওপেনার।
মাত্র ৪ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে বিপদ সামাল দিয়েছিলেন তামিম ও সৌম্য। প্রথম পাওয়ার প্লে’তে ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের বিপক্ষে বেশ ভুগতে হলেও, নিজেদের উইকেট হারাননি এ দুজন। এ জুটির দেখেশুনে খেলার বদৌলতে প্রথম ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ২৬ রান করতে পারে বাংলাদেশ। তবে এরপর থেকে হাত খুলতে শুরু করেন দুজনই। সৌম্য ৩২ রানে ফিরলেও অর্ধশতক পুরণ করে ক্রিজে আছেন তামিম। তাঁকে যোগ্য সঙ্গ দিচ্ছেন আভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

 

 

(ঊষার আলো: এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ