সাধারণ ছুটি বা লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ
21
0

ঊষার আলো রিপোর্ট : আপাতত সাধারণ ছুটি বা লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সর্বোচ্চ পর্যায় থেকে এমন কোনো সিদ্ধান্ত হলে জানিয়ে দেওয়া হবে। এটা সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কোনো অর্ডার পাস করে না।
আজ ২৪ মার্চ বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এমবিবিএস পরীক্ষা নিয়ে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেছেন।
দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে, এমন পরিস্থিতিতে সাধারণ ছুটি বা লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি-না জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেছে, ‘আপাতত লকডাউনের বিষয়ে কোন সিদ্ধান্ত নেই, স্বাস্থ্যবিধি মেনে চলার উপর জোর দেওয়া হচ্ছে।
তিনি বলেছেন, আমরা পরীক্ষা নিচ্ছি। স্বাস্থ্যবিধি ও সেবায় বেশি নজর দিচ্ছি। যেসব জায়গায় করোনা বাড়ছে সেগুলো আমরা তুলে ধরছি। সেসব জায়গা নিয়ন্ত্রণ করতে পারলে সংক্রমণ বাড়বে না। তাই করোনার উৎপত্তিস্থল বন্ধ করতে হবে।
পর্যটনকেন্দ্রগুলো থেকে করোনার সংক্রমণ বেশি ছড়াচ্ছে, তাই সেগুলো সীমিত করার বিষয়েও জোর দিচ্ছে মন্ত্রী। তিনি বলেছেন, যারা বিভিন্ন জায়গায় বেড়াতে গেছে, সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছে তারাই করোনায় বেশি সংক্রমিত হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকেই মনে করছে, টিকা নিলেই সব ধরনের করোনা থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু তা আসলে ঠিক নয়। টিকা নিলে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে, কিন্তু এরপরও আপনি করোনা সংক্রমিত হতে পারেন। তাই দেশের মানুষকে বাঁচাতে, অর্থনীতিকে সচল রাখতে হলে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই।

 

(ঊষার আলো-এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ