মোংলায় জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধের উপর হামলা, বাড়িঘর ভাংচুর

সর্বশেষ আপডেটঃ
29
0

মোংলা প্রতিনিধি : জমি সংক্রান্ত বিরোধের জেরে মোংলায় এক বৃদ্ধকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে।
বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে উপজেলার সুন্দরবন ইউনিয়নের বুড়বুড়িয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় আতংক বিরাজ করছে।
স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, ১৯৯৫ সালে পিরোজপুরের বাসিন্দা বঙ্কিম সমাদ্দারের কাছ থেকে ৫০ শতক জমি ক্রয় করে বাশতলার বুড়বুড়িয়ায় বসবাস করেন দিনমজুর রফিকুল ইসলাম খাঁন। দিনমজুর ও অসহায় হওয়ায় রফিকুলের ওই জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় ইউপি সদস্য আফজাল মোসাল্লি। সেই থেকে তাকে উচ্ছেদ করতে আফজাল মোসাল্লি নানা রকম পায়তারা করতে থাকে। একপর্যায়ে ২০১৭ সালে তাকে উচ্ছেদ করতে দিনমজুর রফিকুলের বাড়ীঘরে আগুন ধরিয়ে দেয় মেম্বর আফজাল মোসাল্লি। এ ঘটানায় বিচার চেয়ে দিনমজুর রফিকুল ওই সময়ে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের কাছে লিখিত অভিযোগ দিলে মোংলা উপজেলা চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে বলেন তিনি। কিন্তু তাতেও কোন প্রতিকার পাননি রফিকুল।
এদিকে এ ঘটনার তিন বছর পর বৃহস্পতিবার (২৪ মার্চ) মেম্বর আফজালের নেতৃত্বে আবারো রফিকুলের বাড়িতে হামলা চালানো হয়। হামলার শিকার রফিকুল ইসলাম বলেন, ঘটনার দিন বৃহস্পতিবার সকালে ইউপি সদস্য আফজালের নেতৃত্বে তাকে মারধর করে বাড়ি থেকে বের দেন। তার ক্রয় করা জমি দখল নিতে মেম্বার এই হামলা চালায়। এর আগে মেম্বরের বিরুদ্ধে বিচার নিয়ে সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিনের কাছে গেলে তিনি বলেন, চৌকিদারের কাছে যাও।
চেয়ারম্যান কবিরের কাছে এ ঘটনা জানতে চাইলে তিনি বলেন, আমি কিছুই জানিনা এ বিষয়ে। কোথায় এ ঘটনা ঘটেছে তাও জানিনা।
এদিকে ইউপি মেম্বর আফজালের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমি কিছু জানিনা। তবে জমি নিয়ে রফিকুলের সাথে তার পাশের শরিক হানিফ শেখের সাথে বিরোধ রয়েছে, তা নিয়ে তাদের মধ্যে ঝামেলা হতে পারে বলেও জানান তিনি।
এ ব্যাপারে মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, বৃহস্পতিবার সকালে ঘটনার অভিযোগ পেয়েছি, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ