UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: সেতুমন্তী

usharalodesk
মার্চ ৩১, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের পদত্যাগের জন্য আহ্বান বিএনপির অগণতান্ত্রিক একটি আচরণ। বিএনপির এই আহ্বান হাস্যকর। নিজেদের ব্যর্থতার কারণে বিএনপি নেতাদের ‘টপ টু বটম’ দল হতে পদত্যাগ করা উচিত।

মন্ত্রী বলেন, জনগণ নির্দিষ্ট মেয়াদের জন্য সরকারকে ক্ষমতায় বসিয়েছে, কাজে মেয়াদ শেষ হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আজ বুধবার (৩১ মার্চ) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে প্রেসব্রিফিংকালে এসব কথা বলেন।

নিরপেক্ষ বলতে শিশু ও পাগল ছাড়া কেউ নেই, বিএনপি নেত্রীর এমন কথা নিশ্চয়ই ভুলে যায়নি জনগণ- উল্লেখ করে তিনি বলেন, নিজেদের জনবিচ্ছিন্নতা আড়াল করতেই বিএনপি এখন সরকারের পদত্যাগের দাবি করছে। নির্বাচন এবং আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের ‘টপ টু বটম’ দল হতে পদত্যাগ করা উচিত।

বিচার বিভাগের স্বাধীনতা সরকার পরিকল্পিতভাবে হরণ করেছে- বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিচার বিভাগ প্রকৃতপক্ষে স্বাধীনভাবেই তার কাজ করছে। বিচার বিভাগের ওপর সরকারের কোনও প্রকার হস্তক্ষেপ নেই। বিএনপির কাছে নিরপেক্ষতা হল, রায় তাদের পক্ষে গেলে বিচার বিভাগ স্বাধীন, এবং বিপক্ষে গেলেই বলে সরকার হস্তক্ষেপ করেছে। নির্বাচন কমিশন থেকে জয়ের গ্যারেন্টি দিলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠান নিয়েই বিএনপি অপপ্রচার এবং মনগড়া কথা বলে যাচ্ছে। বিএনপি পরিকল্পিতভাবে বিচার বিভাগ নিয়ে মিথ্যাচার করছে।

বিএনপিকে সরকারের অন্ধ সমালোচনা না করে করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নিজেরা স্বাস্থ্যবিধি মেনে চলুন ও জনগণকেও স্বাস্থ্যবিধি মানতে উদ্ধুদ্ধ করুন, এটাই হওয়া উচিত দেশপ্রেমিক নাগরিক হিসেবে সকলের দায়িত্ব।

(ঊষার আলো-এফএসপি)