UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েটে কথিত বড়ভাই ও বাড়ীওয়ালাদের হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন 

koushikkln
নভেম্বর ১৬, ২০২১ ২:০৯ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের বড়ভাই পরিচয়ধারী কতিপয় কুয়েট ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও বাড়ীওয়ালাদের হয়রানী বন্ধের দাবিতে কুয়েট সংলগ্ন বাড়ীর মালিকদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১১ টায় কুয়েট প্রধান গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন শেখ আব্দুল কুদ্দুস। বক্তৃতা করেন মোঃ গোলাম রসুল, শেখ আব্দুল মান্নান, মীর ইমরান হোসেন, শেখ জাহিদ হোসেন, মোঃ মনওয়ার উদ্দীন, ফয়সাল হোসেন, মোঃ সাগর, আব্দুল জলিল, মোঃ মেহেদী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন কুয়েট পাশ^বর্তী এলাকার বাড়ীওয়ালাদের বিভিন্ন আবাসিক ভবন ও ছাত্রাবাস রয়েছে। কুয়েট শুরু থেকে অদ্যবধি বিশ^বিদ্যালয়ের সকল প্রকার উন্নয়নমুলক কর্মকান্ডে ও শিক্ষক কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষার্থীদের সর্বাত্বক সহযোগীতা করে আসছি। দির্ঘদিনধরে অত্র বিদ্যালয়ের অধ্যায়নরত সকল শিক্ষার্থীদের পর্যাপ্ত আবাসন কুয়েট ক্যাম্পাসে না থাকার কারণে আমাদের নিজস্ব মালিকানাধীন বাসাবাড়ী ও ছাত্রাবাস গুলিতে ১ম বর্ষে ভর্তিকৃত সকল ছাত্রদের রুম ভাড়া দিয়ে শিক্ষার্থীদের আবাসন সংকট পূরণ করে আসছি। কিন্তু দির্ঘদিন ধরে অত্র বিশ^বিদ্যালয় বন্ধ থাকার কারণে অধিকাংশ ছাত্রের কাছে বাসা ভাড়ার টাকা বকেয়া রয়েছে। সম্প্রতি বিশ^বিদ্যালয় খোলার পর ছাত্ররা নিজেদের বাড়ি থেকে এসে বাড়ীওয়ালাদের সাথে যোগাযোগ না করে বিশ^বিদ্যালয়ের ২০ থেকে ৩০ জন ছাত্র ক্যাম্পাসে বিভিন্ন হলের বড় ভাই হিসেবে পরিচিত তাদেরকে সাথে নিয়ে বাড়ীর মালিকদের পাওনা টাকা পরিশোধ না করে জোর পূর্বক বাসাবাড়ী থেকে তাদের মালামাল নিয়ে অন্যত্র চলে যায়। বাড়ির মালিকরা বাধা বা প্রতিবাদ করতে গেলে বড়ভাই নামধারী ছাত্ররা অশ্লীল ভাষায় গালিগালাজ ও ভয়ভিতি প্রদর্শন করে। এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের পাশ^বর্তী এলাকার সাধারণ জণগনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এব্যপারে স্থানীয় বাড়ীওয়ালারা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এর নিকট সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।