UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চিংড়িতে অবৈধভাবে জেলী পুশ করার দায়ে খুলনায় দুজনকে অর্থদণ্ড

koushikkln
ডিসেম্বর ৫, ২০২১ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল পুশ করা (এক হাজার কেজি চিংড়ি জব্দ ও দু’জনকে গ্রেপ্তার করেছে। রবিবার  (০৫ ডিসেম্বর) আনুমানিক বিকাল ৫টা থেকে ৮টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খুলনা জেলা মৎস্য অফিসের সহকারী পরিচালক এর সহযোগীতায় খুলনা জেলার রূপসা থানাধীন পূর্ব জাবুসা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

র‌্যাব জানায়, মোবাইল কোর্ট পরিচালানাকালে অবৈধভাবে চিড়িং মাছে জেলি পুশ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক রূপসা জাবুসা গ্রামের নজরুল ইসলামের ছেলে মোঃ তৌহিদুল ইসলাম (৩৫), একই গ্রামের মৃত উজির আলীর ছেলে মোঃ আল মামুন শেখ (৪০) গ্রেপ্তার করেছে। তাদের  পৃথক ভাবে ৫০ হাজার টাকা করে সর্বমোট এক লাখ টাকা টাকা অর্থদন্ড প্রদান করা হয়। যার মোবাইল কোর্ট মামলা নং-৫২/২১, ৫৩/২১ তারিখ ০৫/১২/২০২১।

অপরদিকে মৃত মো. লতিফ সরদারের ছেলে মোঃ সাখাওয়াত সরদার (৫০) পলাতক থাকায় তার বসতবাড়ির মধ্যে মাছের ঘর থেকে অবৈধভাবে জেলী পুশ করা চিড়িং মাছ -৩৫০ কেজিসহ সর্বমোট এক হাজার কেজি চিড়িং মাছ জব্দ করা হয়। জব্দকৃত জেলী পুশ করা এক হাজার কেজি চিড়িং মাছ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।