UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্রুত সময়ের মধ্যে বেড়িবাঁধ নির্মাণের নির্দেশ সংসদ সদস্য বাবুর

koushikkln
ডিসেম্বর ৬, ২০২১ ১০:১৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলীয় এলাকা কয়রার প্রতিটি নদ নদীতে অতি মাত্রায় জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় হরিহরপুর লঞ্চঘাট সংলগ্ন বেড়িবাঁধ ভেঙ্গে দুটি গ্রাম প্লাবিত হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ আক্তারুজ্জামান বাবু সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত বেড়িবাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ড ও তাদের নির্দিষ্ট ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন। গত শনিবার রাতে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে অধিক জোয়ারের পানিতে নির্মাণাধীন বাঁধের উপর দিয়ে প্রথমে পানি ভিতরে প্রবেশ করে।

নদীভাঙন পরিদর্শনকালে সংসদ সদস্য  মোঃ আক্তারুজ্জামান বাবু পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, বর্তমান শীতের সময়ে এই অসহায় মানুষ গুলো লবন পানিতে ভাসছে আপনাদের অবহেলার জন্য। ওদের চোখের পানি ঝরছে, ছোট ছোট শিশুরা কষ্ট পাচ্ছে শুধুমাত্র আপনারা সময়মত বাঁধে মাটি দিয়ে উঁচু না করার কারণে। এ বিষয়ে পাউবোর স্থানীয় কর্মকর্তা মশিউল আলম জানান, ঠিকাদার সময়মত কাজ না করা এবং আকস্মিক ঘূর্ণিঝড়ের কারণে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় এমনটা ঘটেছে। তিনি বলেন, দ্রুত বাঁধ রক্ষা করার জন্য সকল প্রকার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এছাড়াও সোমবার বিকেলে কয়রার কাটকাটা, গাতিরঘেরি এলাকার বেড়িবাঁধও পরিদর্শন করেন সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু।

এসময় উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম মোহসিন রেজা, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ^াস, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম কোম্পানিসহ দলীয় নেতা-কর্মীরা।