UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর বয়রায় অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় ৮জনকে আসামী করে মামলা

koushikkln
জানুয়ারি ১৭, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : নগরীর বয়রায় যুবলীগ নেতা শাওনকে লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) খালিশপুর থানা পুলিশের এসআই পীযূষ দাস বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ) ও ১৯০৮ সনের বিষ্ফোরক উপাদানাবলী আইনের ৩/৪ ধারায় মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলো- গ্রেনেড বাবু (৩২), সাইদুল রওফে সাইদুর(৩৭), পলাশ ওরফে চিংড়ি পলাশ(২৮), ইমন(৩০) এবং রাসেল(২৭)সহ অজ্ঞাতনামা ৩ জন।
মামলাটি তদন্ত করছেন এসআই শেখ শওকত আলী। এর আগে বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় খালিশপুর থানা পুলিশ ২ টি পিস্তল, ১০ রাউন্ড গুলি এবং একটি টি ককটেলসহ এক আসামিকে গ্রেফতার করে। কেএমপির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ১৬ জানুয়ারি সন্ধ্যা ৬ টা ৫ মিনিটের দিকে বয়রা মোড়ের পাবলিক কলেজ মোড়ে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট বেতারের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের জন্য অবহিত করেন। এসময় সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য সংগীয় ফোর্সদের সহায়তায় রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করলে বয়রা মোড়ের দিক থেকে আসা ২ টি মোটরসাইকেলে ৬ জন ব্যক্তিকে দেখতে পেয়ে সিগনাল দিলে তারা সিগনাল অমান্য করে পালানোর চেষ্টাকালে মোটরসাইকেল দু’টির সংঘর্ষে একটি মোটরসাইকেল পিছনে থাকা একজন ব্যক্তি পাঁকা রাস্তার উপর পড়ে গিয়ে গুরুতর আহত হয়। গুরুতর আহত ব্যক্তিকে আটককালে অপর অজ্ঞাতনামা ৫ জন ব্যক্তি মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। তখন আহত ধৃত আসামি সাইদুল ওরফে সাইদুরের (৩৭) অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসার জন্য দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রিজন সেলে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সে বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন আছে।

উল্লেখ্য, বয়রা মোড়ের পাবলিক কলেজের বিপরীতে পুর্ব শত্রুতার জের ধরে শাওনকে(৩২) দু’টি মোটরসাইকেলে ৬ জন পূর্বে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্য প্রথমে গুলি করলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। গ্রেপ্তারকৃত সাইদুল ওরফে সাইদুরের(৩৭) ডান হাতে ধরা অবস্থায় ২টি পিস্তল ও ১০ রাউন্ডগুলি এবং মহাসড়কের উপর থেকে সিমেন্টের বস্তার তৈরী বাজার করা ব্যাগে মধ্যে পাটের সুতা দ্বারা পেঁচানো একটি তাজা ককটেল র‌্যাব-৬ খুলনার বোম ডিস্পোজাল টিমের সহায়তায় উদ্ধার ও সকল আলামত জব্দ করা হয়।