UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবৈধ ইজিবাইক ও রিক্সার বিরুদ্ধে কেসিসির অভিযান ২০ জানুয়ারি শুরু 

koushikkln
জানুয়ারি ১৭, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 ঊষার আলো প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) উদ্যোগে ইজিবাইকের লাইসেন্স নবায়ন কার্যক্রম ৩ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত। সকাল ১০টায় থেকে শুরু হয় ইজিবাইকের নাম্বার প্লেট বিতরণ কার্যক্রম। বিকেল ৫টায় দিনের কার্যক্রম শেষ হয়। উৎসবমুখর পরিবেশেই চালকরা তাদের গাড়ির ব্লু বুক নবায়ন করে নিচ্ছেন। তবে শতাধীক ইজিবাইকের মালিক লাইসেন্স নবায়নের জন্য এখনও আসেনি। তাদেরকে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত সময় বেধে দেয়া হয়েছে বলে কেসিসির সিনিয়র লাইসেন্স অফিসার ফারুখ হোসেন তালুকদার জানান।

# ইজিবাইকের নাম্বার প্লেট বিতরণ শেষ ১৯ জানুয়ারি

# হারানো লাইসেন্সের ব্যাপারে সিদ্ধান্ত ২৩ জানুয়ারি 

তিনি জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী গত ২১ নভেম্বর থেকে শুরু হয়েছে ইজিবাইক লাইসেন্স নবায়নের বিল সিট বিতরণ কার্যক্রম। শেষ সময় ছিল গত ৩১ ডিসেম্বর পর্যন্ত। তিনি বলেন, নবায়নের জন্য ২০০০ হাজার টাকা খুলনার ইসলামী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে টাকার জমা স্লিপ দাখিলের শর্তে ইজিবাইকের নাম্বার প্লেট ও স্টিকার দেয়া শুরু হয়েছে। এ জন্য চালককে তার ব্লু বুক সাথে আনতে হবে। কেসিসির নগরভবনের লাইসেন্স (যান) শাখা থেকে বিল স্লিপ দেয়া এবং টাকার রশিদ জমা রাখা হচ্ছে। নগরীতে ৭৮৯৬টি ইজিবাইকের লাইসেন্স দেয়া হয়।
এদিকে ২০ জানুয়ারি থেকে অবৈধ ইজিবাইক, ব্যাটারি চালিত রিক্সার বিরুদ্ধে অভিযানে নামবে কেসিসি। সেভাবেই তারা প্রস্তুতি নিচ্ছেন। এদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।

অন্য দিকে ইজিবাইকের ব্লু বুক হারানোর কথা বলে প্রায় ২৫০ জন ইজিবাইক চালক থানায় জিডি করে সংশ্লিষ্ট দপ্তরে জমা দিয়েছেন। তাদেরকে ব্লু বুক পেতে হলে ১০ হাজার টাকার পে অর্ডার জমা সাপেক্ষে নতুন ব্লু বুক গ্রহণ করা যাবে বলে ওই কর্মকর্তা জানান। এ ব্যাপারে আগামী ২৩ জানুয়ারি বিকেল থেকে কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান।