UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

usharalodesk
জানুয়ারি ১৮, ২০২২ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: বেতন-ভাতা পাওয়ায় দাবিতে সারা দেশের পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা মানববন্ধন করেছেন। আজ মঙ্গলবার বেলা ১১টায় পটুয়াখালী পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসের শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৮ মাস যাবত বেতন ভাতা না পাওয়ায় শিশুরাও নেমে এসেছে কর্মসূচিতে। এ সময় শিক্ষকদের সাথে একাত্মতা প্রকাশ করে তাদের পরিবারের সদস্য ও শিক্ষার্থীরাও অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন প্রকৌশলী সঞ্জয় চন্দ্র সরকার, মো. সাদেকুর রহমান, মাসুমা আক্তার, মো. সোহাগ মিয়া, মো. সালাহউদ্দিন, মিলন কুমার রায় প্রমুখ। মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা বলেন, স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যন্সমেন্ট প্রজেক্ট শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়ায় থাকা ৭৭৭ জন শিক্ষক গত ১৮ মাস যাবত বেতন ভাতা পাচ্ছেন না। এ কারণে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

পটুয়াখালী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান খান বলেন, বিষয়টি অমানবিক, আমরা কর্তৃপক্ষকে অবহিত করেছি। এই শিক্ষকদের উপর নির্ভর করে পলিটেকনিকের ৭০ শতাংশ কাজ চলমান রয়েছে। তাদের রাজস্ব খাতে স্থানান্তরের পাশাপাশি বেতন ভাতা চলমান রাখার দাবি করছি।

উল্লেখ্য, ২০১০ সালে এই প্রকল্পটি শুরু হয় এবং ২০১২ এবং ২০১৪ সালে দুই ধাপে ১০১৫ জন শিক্ষক নিয়োগ করা হয়। যার মধ্যে বর্তমানে ৭৭৭ জন কর্মরত আছেন এবং পটুয়াখালী পলিটেকনিক ইন্সটিটিউট এ কর্মরত আছেন ১১ জন। প্রকল্প শেষ হয় ৩০ জুন ২০১৯। এরপর ২০১৯-২০২০ সালে তাদের রাজস্ব খাত থেকে এক বছরের বেতন দেয়া হয়। এছাড়াও ২২ মে ২০১৯ সালে প্রধানমন্ত্রী শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তরের সারসংক্ষেপ অনুমোদন করেন।