UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে করোনা সচেতনতায় পিতা-পুত্র রাস্তায়

usharalodesk
এপ্রিল ১১, ২০২১ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি : দেশে করোনাভাইরাসের সংক্রমন বেড়েই চলেছে। তবুও মানুষের মধ্যে নেই সচেতনতা। তাইতো এবার সংক্রমণ রোধে ও মানুষকে সচেতন করার লক্ষ্যে হ্যান্ড মাইক হাতে রাস্তায় নেমেছে বাবা-ছেলে।
রোববার (১১ এপ্রিল) বেলা ১১টার দিকে শহরের পোস্ট অফিস মোড়, চুয়াডাঙ্গা বাস স্ট্যান্ড, ওয়াপদা কাঁচাবাজার, কচাতলা এলাকায় ঘুরে ঘুরে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালাতে দেখা যায় তাদের।
এসময় বাবা শাহীনূর আলম লিটন এর হাতে হ্যান্ড মাইকে তিনি করোনা ভাইরাসের সংক্রমন রোধে বলেন, প্রয়োজন ছাড়া কেউ বাইরে আসবেন না। সব সময় মাস্ক ব্যবহার করুন। হাতের মাধ্যমেই করোনা ভাইরাসের জীবাণু শরীরে প্রবেশ করে। এজন্য সাবান দিয়ে বার বার হাত ধুতে হবে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। আর ছেলে ইবতিতা আলম নেহাল টি শার্ট (হাপ হাতা গেঞ্জি) ও হাপ প্যান্ট পরে প্রচন্ড রোদের মধ্যে বাবার সাথে শহরের ঘুরে ঘুরে যাদের মুখে মাস্ক নেই সেসব মানুষের হাতে মাস্ক দিচ্ছে আর বলছে, মুখে মাস্ক না লাগিয়ে বাইরে বের হবেন না।
ইবতিতা আলম নেহাল জানায়, করোনার জন্য অনেক দিন হলো স্কুল বন্ধ। সব সময় বাড়িতে বসে থাকতে হয়। তেমন কোন কাজ নেই। প্রতিদিন টিভিতে দেখি করোনায় অনেক মানুষ মারা যাচ্ছে। কিন্তু মানুষ এখনও সচেতন না হয়ে হাটবাজেরে ঘুরছে। এজন্য বাবার সাথে বের হয়েছি মানুষকে সচেতন করতে। সে আরো জানায়, বাবা মাইকে করোনা নিয়ে সচেতনতা মুলক কথা বলছেন আর সে মুখে মাস্ক ছাড়া শহরে যে সকল মানুষ চলাফেরা করছে তাদেরকে একটি করে মাক্স দিচ্ছে । এসময় মানুষের পাশে দাঁড়াতে পেরে নেহাল অনেক আনন্দও পাচ্ছে।
শাহীনূর আলম লিটন জানান, করোনার প্রভাব ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। কিন্তু কেউ সচেতন হচ্ছেন না । যত দিন যাচ্ছে ততই খারাপের দিকে যাচ্ছে পরিস্থিতি। এজন্য ভাবলাম বাড়িতে বসে না থেকে আমরা বাবা-ছেলে একটু করোনা ভাইরাস নিয়ে জনগণকে সচেতন করি। আর সেজন্যই এক সাথে নেমেছি রাস্তায়।

(ঊষার আলো-এমএনএস)