UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের নাম করে জাতির ওপর শাটডাউন চাপিয়ে দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

usharalodesk
এপ্রিল ১৩, ২০২১ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপ বেড়ে চলাই এর প্রতিরোধে আগামীকাল (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা দিয়েছে সরকার। যা চলবে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত।

সরকারের এই লকডাউনের কর্মসূচির কঠোর সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল বলেন, করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লকডাউনের নামে জনগণের ওপর শাটডাউন চাপিয়ে দিচ্ছে সরকার।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, “স্বল্প আয়ের মানুষের জীবনের উপর দুঃসময় নেমে এসেছে। কাজেই জীবনযুদ্ধে টিকে থাকতে না পেরে তারা গ্রামে ছুটছেন।” শুধুমাত্র করোনাভাইরাস মোকাবিলা নয় বর্তমান সরকার সবক্ষেত্রে ব্যর্থ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, “সরকার পরিকল্পিতভাবে বিভিন্ন ঘটনা ঘটিয়ে বিরোধীদলকে দমনে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।”

এছাড়া সরকারের ব্যর্থতা এবং দুর্নীতির চিত্র তুলে ধরে তিনি বলেন, দশ মাস আগেই করোনার চিকিৎসা সরঞ্জাম আসলেও তা ছাড় করা হয়নি।

একই সঙ্গে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়েও কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, করোনায় আক্রান্ত হলেও খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে ও তার চিকিৎসা শুরু করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)