UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

যে আমাকে বারবার হত্যা করতে চেয়েছে, তাকে আমি করুণা ভিক্ষা দিয়েছি: প্রধানমন্ত্রী

pial
মে ১৯, ২০২২ ৯:২১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাকে আমি বারবার করুণা ভিক্ষা দিয়েছি।

এ সময় বিএনপির নেতৃত্বশূন্যতার কথা উল্লেখ করে শেখ হাসিনা জানান, ১০ ট্রাক অস্ত্র মামলায় ও ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামি তারেক জিয়া। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের কাছে তারেক মুচলেকা দিয়েছিল, জীবনে কোনোদিন রাজনীতি করবে না। এ মুচলেকা দিয়ে দেশ ছেড়ে চলে যায় সে। সে বিচারের মামলার রায়ে সে সাজাপ্রাপ্ত এবং এতিমের অর্থ আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া।

প্রধানমন্ত্রী বলেন, কারাগার থেকে এখন তাকে বাসায় থাকার সুযোগ করে দিয়েছি, অসুস্থতার জন্য। এইটুকু মানবিকতা দেখিয়েছি। যে আমাকে হত্যার চেষ্টা করেছে, বারবার তাকেই আমি করুণা ভিক্ষা দিয়েছি। সাজাপ্রাপ্ত আসামি হলেও এটুকু সুযোগ তাকে দিয়েছি। নির্বাহী আদেশেই দেওয়া হয়েছে এ সুযোগ। সাজাপ্রাপ্ত আসামি দিয়ে নির্বাচন করে জেতা যায় না। আর নির্বাচনে পরাজয় হবে জেনেও তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও কলুষিত করতে চায়।

তিনি আরোও বলেন, “আজকে বিএনপি নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে কিন্তু তাদের নির্বাচনের ইতিহাস এতটা কলুষিত যে তাদের এ নিয়ে কথা বলার কোনও অধিকারই নাই। কোন মুখে তারা বলে?”

বুধবার (১৮ মে) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা জানান। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ এবং সমাজকল্যাণ উপকমিটি এ আলোচনা সভার আয়োজন করে।

(ঊষার আলো-এসএইস)