UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনায় ভুয়া নিয়োগপত্র দেখিয়ে অর্থ আত্মসাত

pial
মে ২৬, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসের সীল সুপারিশ ব্যবহার করে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাতের ঘটনায় খুলনায় প্রণব চ্যাটার্জী নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। প্রতারকের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী এলাকায়।

বৃহস্পতিবার (২৬ মে) খুলনার বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ফুলতলা দামোদর থেকে তাকে গ্রেফতার করে। এই সময় তার কাছ থেকে সরকারি চাকরির ১১ টি ভুয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি ও দপ্তরের সীল ৯ টি, রাষ্ট্রপতির আদেশনামা ৩ কপি, চেক বই ১ টি, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির সুপরিশনামা ৪ টি এবং ১ টি স্টাম্প জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদেই গ্রেফতারকৃত আসামি প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

অন্যদিকে, বৃহস্পতিবার দুপুরে খুলনা র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-৬’র কোম্পানী কমান্ডার লে. কর্নেল মো. সারোয়ার হোসেন বলেন, ২০২০ সাল থেকেই প্রণব চ্যাটার্জী এ ধরনের প্রতারণা করে আসছে। ভুয়া সরকারি চাকরির নিয়োগপত্র দেখিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে অর্থ আত্মসাতের প্রমাণ মিলেছে। তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নিয়োগপত্র, সিল এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সুপারিশকৃত কাগজ উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে ফুলতলা থানায় প্রতারণার মামলা করা হয়েছে।

(ঊষার আলো-এসএইস)