UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বানারীপাড়ায় উৎসবমূখরতায় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন 

koushikkln
জুন ২, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি : বরিশালের বানারীপাড়ায় ব্যপক উৎসাহ-উদ্দিপনা ও উৎসবমূখর পরিবেশে জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে ৭টি সদস্য পদে মোট ২৯ জন প্রার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে বিজয়ীরা হল ঃ ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী আবু হুজায়ফা প্রিয়ন্ত ও ফারহানা ইসলাম নুহা,৫ম শ্রেণীর শিক্ষার্থী সোহানা সারা ও অহনা ইসলাম খুশবু এবং তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী নুসরাত জেরিন,উম্মে ফারিহা ও  মেহেযাবিন। ছেলে প্রার্থীদের মধ্যে একমাত্র আবু হুজায়ফা প্রিয়ন্ত বিজয়ী হয়েছে। প্রিয়ন্ত বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমনের ছেলে। ৭ টি পদের মধ্যে একটিতে প্রিয়ন্ত ও বাকি ৬টি পদে মেয়ে শিক্ষার্থীরা বিজয়ী হয়েছে। তৃতীয়,চতুর্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের এ  নির্বাচনে  মোট ভোটার ছিল ৩৬৯ জন।  এদের মধ্যে ভোট দিয়েছে ৩১১ শিক্ষার্থী। গড় ভোটের হার ৮৪.০৮ ভাগ ।
২ জুন বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম তালুকদার ও সহকারি শিক্ষা কর্মকর্তা হোসনে আরা বানু স্কুলের ভোট কেন্দ্র পরিদর্শন করে কোমলমতি শিক্ষার্থী ভোটারদের উৎসাহ-উদ্দিপনা ও  উৎসবমূখরতা দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,উদয়কাঠি ইউপির সাবেক চেয়ারম্যান মামুন-উর-রশিদ স্বপন,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, বরিশাল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখর দাস, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক কামাল হোসেন বিপ্লব,বানারীপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন মোল্লা,সহ-সভাপতি ও উপজেলার আলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি স্বপন মাঝি,বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক ও বানারীপাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন,প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও দক্ষিণ নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফয়েজ আহম্মেদ শাওন প্রমূখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য বানারীপাড়া বন্দর মডেলসহ উপজেলার  ১২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
এদিকে স্টুডেন্ট্স কাউন্সিল নির্বাচনে বিজয়ী শিশু শিক্ষার্থীদের বানারীপাড়ার বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।