UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারদিন পর সীতাকুণ্ড বিম্ফোরণকাণ্ডে মামলা

koushikkln
জুন ৮, ২০২২ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের চার দিন পর থানায় মামলা হয়েছে। মঙ্গলবার (৭ জুন) রাতে সীতাকুণ্ড থানায় মামলাটি করা হয়। মামলায় আট জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার আসামিরা হলেন, বিএম কনটেইনার ডিপোর মহাব্যবস্থাপক নাজমুল আক্তার খান, উপ-মহাব্যবস্থাপক (অপারেশন) নুরুল আক্তার খান, ব্যবস্থাপক (প্রশাসন) খালেদুর রহমান, সহকারী প্রশাসনিক কর্মকর্তা আব্বাস উল্লাহ, জ্যেষ্ঠ নির্বাহী (প্রশাসন) নাছির উদ্দিন, সহকারী ব্যবস্থাপক আবদুল আজিজ, ডিপোর শেডের ইনচার্জ সাইফুল ইসলাম ও সহকারী ডিপো ইনচার্জ নজরুল ইসলাম। সীতাকু- থানার এসআই আশরাফ সিদ্দিকী বাদী হয়ে মামলাটি করেছেন।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ, এজাহারে আসামিদের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার কারণে মানুষের মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। তবে মামলায় অজ্ঞাত কতজনকে আসামি করা হয়েছে সে সংখ্যা উল্লেখ নেই। তবে তদন্তে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরই আসামি করা হবে।

উল্লেখ্য, গত ৪ জুন রাত ১০টার দিকে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। রাতে একটি কনটেইনারে আগুন লাগে। পরে সেটি বিস্ফোরিত হলে আগুন ছড়িয়ে পড়ে। এ দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের ৯ কর্মীসহ ৪৪ জন মারা গেছেন। আহত হয়েছেন ফায়ার সার্ভিস, পুলিশ, ডিপোর কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকসহ দুই শতাধিক। তারা বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

গত শনিবার রাতে বিস্ফোরণের পর এ পর্যন্ত ৪৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২৭ জনকে শনাক্ত করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ১৭ জনকে এখনো শনাক্ত করা যায়নি। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ২০০ জন।