UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিদ -উল আহসান সভাপতি মুইদুল ইসলাম সম্পাদক

pial
জুন ১৯, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

রাহাদ সুমন, বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি : দীর্ঘ ২৫ বছর পর পিরোজপুরের স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ জুন) রাতে ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে সৈয়দ সহিদ-উল আহসানকে সভাপতি ও এস এম মুইদুল ইসলাম মুহিতকে সাধারণ সম্পাদক করে ৪৯ সদস্যের উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

এর আগে শনিবার সকালে উপজেলার ইন্দুরহাট বন্দরের স্বরূপকাঠী সরকারি কলেজ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়াল। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম। প্রধান বক্তা ছিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফাজাল হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জেলা আওয়ামী লীগের সদস্য শ ম রেজাউল করিম এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আনিসুর রহমান,সদস্য গোলাম রব্বানী চিনু, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলি খান পান্না ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা একেএম আজিম প্রমুখ।

নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আটজন সহ-সভাপতি, তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং তিনজন সাংগঠনিক সম্পাদকসহ ৪৯ সদদ্যের উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ ১৯৯৭ সালে স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। তখন নূর মোহাম্মদ হাওলাদরকে সভাপতি এবং এস এম ফুয়াদকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠন করা হয়। এরপর ১৯৯৯ সালে নূর মোহাম্মদ এর মৃত্যুর পর কমিটির সহ-সভাপতি মো. আব্দুল হামিদকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তবে কমিটির মেয়াদ ২০০০ সালে শেষ হলেও, এরপর আর নতুন করে উপজেলা আওয়ামী লীগের কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি।

(ঊষার আলো-এফএসপি)