আজ থেকে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : ঈদুল আজহা উপলক্ষে আজ থেকে আবারো চালু হচ্ছে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম। চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।টিসিবি জনসংযোগ কর্মকর্তা হুমায়ুন কবির বিষয়টি জানিয়েছেন।তিনি জানান, দেশব্যাপী নিম্নআয়ের এক কোটি কার্ডধারী পরিবারের কাছে টিসিবির পণ্য সামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রি কার্যক্রম আজ থেকে শুরু হয়ে ৫ জুলাই পর্যন্ত চলবে।

এসব পণ্যের মধ্যে রয়েছে তেল, ডাল ও চিনি।বন্যার কারণে সিলেট বিভাগের জেলাগুলোতে বিক্রি কার্যক্রম স্থগিত করা হয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে ওসব এলাকায় বিক্রির তারিখ পরে জানানো হবে।এছাড়া মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সীগঞ্জসহ সংশ্লিষ্ট জেলায় বিক্রি কার্যক্রম ২৬ জুন শুরু হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

হুমায়ুন কবির জানান, টিসিবির এই কার্যক্রম আগের মতো খোলা ট্রাকে নয়, ফ্যামিলি কার্ড দেখিয়ে ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে পরিচালনা করা হবে।এক কোটি পরিবার প্রতি পরিবার মাসে একবার ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। ঢাকা উত্তর সিটি এলাকায় ১৬ জন এবং দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৪০জন পরিবেশক নির্দিষ্ট স্থানে এই কার্যক্রম পরিচালনা করবেন।

ঊষার আলো-এসএ