খুবির ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনে মাস্টার্স ২য় বর্ষের শিক্ষার্থীদের প্রথম টার্মের ফাইনাল ডিসপ্লে শুরু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের মাস্টার্স ২য় বর্ষের শিক্ষার্থীদের প্রথম টার্মের চিত্রকলা প্রদর্শনী (ফাইনাল ডিসপ্লে) শুরু হয়েছে। আজ ২২ জুন (বুধবার) সকাল ১০টায় চারুকলা প্রাঙ্গণে এ চিত্রকলা প্রদর্শনী শুরু হয়। যা চলবে আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত।

এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত। প্রদর্শনীতে এক্সপারিমেন্টাল ফিগার পেইন্টিং, নন-অবজেকটিভ কম্পোজিশন ও ফাউন্ড অবজেকটিভ টাইপের চিত্রকলা প্রদর্শিত হয়। প্রদর্শনীতে মাস্টার্স ২য় বর্ষের ১৪ জন শিক্ষার্থীর চিত্রকলা প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনী চলাকালে ডিসিপ্লিন প্রধান মো. নজরুল ইসলাম, কোর্স টিচার সহকারী অধ্যাপক রাকিব হাসান, অনির্বাণ মল্লিক, শাপলা সিংহ ও খায়রুল হাসানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবকসহ সাধারণ দর্শনার্থীরা প্রদর্শনী স্থল পরিদর্শন করেন। এসময় শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের চিত্রকলা দেখে তাদের কোর্স মার্কিং করেন।

ডিসিপ্লিনের শিক্ষকরা জানান, করোনা মহামারির পর চারুকলার প্রথম এবং মাস্টার্সের শিক্ষার্থীদের প্রথম টার্মের শেষ প্রদর্শনী এটি। এর মাধ্যমে শিক্ষার্থীরা প্রফেশনাল জীবনে প্রবেশ করবে। এই চিত্রকলার মাধ্যমে শিক্ষার্থীদের কাজের মূল্যায়ন করা হবে। শিক্ষার্থীরা আরও জানান, উন্মুক্ত স্থানে এই প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদের আত্মিক প্রশান্তি মেলে। যারা পরিদর্শনে আসেন, তাদের সাথে মেলবন্ধন সৃষ্টি হয়। তাদের পরামর্শ নিয়ে পরবর্তী কাজে শিক্ষার্থীরা উৎসাহ পায়।

(ঊষার আলো-এফএসপি)