অর্থ বরাদ্দ ও রেশনের দাবিতে রিকশা মিছিল

সর্বশেষ আপডেটঃ
17
0

ঊষার আলো ডেস্ক : শ্রমজীবী মানুষের জন্য লকডাউনে অর্থ বরাদ্দ ও রেশনের দাবিতে বরিশালে রিকশা মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে শনিবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে এই রিকশা মিছিল শুরু হয়।
জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে রিকশা মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক মানিক হাওলাদার এবং মহানগর ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদারসহ অন্যান্যরা।
শ্রমিকদের ত্রাণ না দিয়ে লকডাউন কার্যকর করা সম্ভব নয়। এক মাসের চাল-ডাল এবং কমপক্ষে ৫ হাজার টাকা করে শ্রমিক পরিবারের হাতে তুলে দিয়ে তারপর লকডাউন কার্যকর করার দাবি জানান বক্তারা।
বক্তারা আরও বলেন, শ্রমিকদের অযথা হয়রানি করে রিকশা উচ্ছেদ কিংবা ভাঙচুর করে এর সমাধান হবে না। শ্রমিকদের জন্য অবিলম্বে ত্রাণ ও রেশনিং চালু করার দাবি জানাই। অনতিবিলম্বে রেশনিং ব্যবস্থা চালু না হলে বাসদ আরও কঠোর কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দেয়।
সমাবেশ শেষে বঙ্গবন্ধু উদ্যান থেকে বের হওয়া বিশাল রিকশা মিছিল নগরীর সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোড এবং বান্দ রোড হয়ে টাউন হলের সামনে এসে শেষ হয়।
এসময় শ্রমিক ও নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের কিছু অর্থ ছিল। তাছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পেয়েছেন। এ বছর তাদের কাছে কোন অর্থ নেই। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়। তাই আগে খাবার তারপর লকডাউনের দাবি জানান।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ