দিল্লিতে সাত দিনের কারফিউ

সর্বশেষ আপডেটঃ
24
0

ঊষার আলো ডেস্ক : করোনার বিস্তার রোধে শনিবার (১৭ এপ্রিল) থেকে ভারতের রাজধানী দিল্লিতে সাত দিনের কারফিউ শুরু হয়েছে। গত কয়েক দিনে দিল্লিজুড়ে প্রবলভাবে বেড়েছে করোনার দাপট। শুক্রবার দিল্লিতে ২৪ ঘণ্টায় ১৪১ কোভিড রোগীর মৃত্যু হয়েছে। সেই জায়গা থেকে এই কারফিউ জারি হয়েছে। বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও লেফটেন্যান্ট গভর্নর অনিল বাউজালের বৈঠকের পরই এ সিদ্ধান্ত নেয়া হয়।
তবে অত্যাবশ্যকীয় কাজকর্ম চলবে। বিয়ের অনুষ্ঠানেরও আয়োজন করা যাবে, তবে লাগবে কারফিউ পাস। বন্ধ থাকবে শপিংমল, জিম, প্রেক্ষাগৃহ। রেস্তোরাঁগুলোও বন্ধ থাকছে। অনলাইন অর্ডারে হোম ডেলিভারি চলছে। বাজারও করা যাবে, তবে থাকবে নিয়ন্ত্রণ।
অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, জনগণের জন্যই এই নিয়ন্ত্রণ জারি করা হচ্ছে। করোনার শৃঙ্খল ভাঙার জন্য এই নিয়ন্ত্রণের একান্তই প্রয়োজন। সেই কারণেই এপ্রিলের ১৭ তারিখ থেকে এই কারফিউ জারি করা হয়েছে।
করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৭৩৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে এক হাজার ৩৮ জনের।
ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন এক লাখ ৭৩ হাজার ১২৩ জন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ