UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসবিআলী ফুটবল একাডেমি ও মোহামেডান স্পোটিং ক্লাবের জয়

koushikkln
আগস্ট ২, ২০২২ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : জেলা ফুটবল এসোসিয়েশন খুলনা আয়োজিত এবং বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগে জয় পেয়েছে এসবিআলী ফুটবল একাডেমি এবং মোহামেডান স্পোটিং ক্লাব।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুর আড়াইটায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় উল্কা ক্লাব বনাম এসবিআলী ফুটবল একাডেমি। খেলায় এসবিআলী ফুটবল একাডেমি ২-০ গোলে উল্কা ক্লাবকে পরাজিত করে। অপর দিকে বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ব্রাদার্স ইউনিয়ন ও মোহামেডান স্পোটিং ক্লাব। খেলায় মোহামেডান স্পোটিং ক্লাব ২-১ গোলে ব্রাদার্স ইউনিয়নকে পরাজিত করে।

এসবিআলী ফুটবল একাডেমি এবং উল্কা ক্লাবের মধ্যেকার খেলায় প্রথমার্ধে গোল দু’টি হয়। খেলার ১৩ মিনিটের সময় পরিকল্পিত এক আক্রমন থেকে এসবি আলীর ১৭নং জার্সি পরিহিত খেলোয়াড় রবিউল ও ২৩ মিনিটের সময় ১০নং জার্সি পরিহিত খেলোয়াড় আকাশ গোল দু’টি করেন। এসবিআলীর তিন খেলায় ৭ পয়েন্ট এবং সমান সংখ্যক খেলায় উল্কা ক্লাবের পয়েন্ট ৪। এদিন শুরুতেই উভয় দল গোছানো ফুটবল শুরু করে। আক্রমন-পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে চলতে থাকে খেলা। কিন্তু পর পর দু’গোল হজম করে দুর্বল হয়ে পড়ে উল্কা। গোল পরিশোধের চেষ্টা করেও ব্যর্থ হয় তারা। ফলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় উল্কা ক্লাবকে। এ খেলাটি পরিচালনা করেন রেফারী মাহবুবুর রহমান, আকিব জাভেদ, জসিম উদ্দিন ও কামরুল আজম বাবু।

বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ও মোহামেডান স্পোটিং ক্লাবের মধ্যেকার খেলা উপভোগ করেছে দর্শকরা। অনেক দিন পর অপুর্ব এক ম্যাচ দেখলো খুলনার দর্শকরা। মন মাতানো এ খেলায় শুরুতেই উভয় দল আক্রমন-পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে খেলতে থাকে। এসময় উভয় পক্ষের আক্রমন ভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় গোল পেতে সময় লাগে তাদের। প্রথমার্ধের শেষের দিকে বেশ কয়েকটি পরিকল্পিত আক্রমন চালায় ব্রাদার্স। এতে ফল ও পায় তারা। খেলার ৩৫ মিনিটের সময় পরিকল্পিত এক আক্রমন থেকে দর্শণীয় এক গোল করে দল এগিয়ে নিয়ে যায় ব্রাদার্স ইউনিয়নের ১৮নং জার্সি পরিহিত খেলোয়াড় হিজবুল্লাহ (১-০)। গোল হজম করে পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে মোহামেডান। একর পর এক আক্রমন করতে থাকে তারা। তবে ব্রাদার্সের রক্ষণভাগ ভাঙ্গতে ব্যর্থ হয়। পিছিয়ে থেকে বিরতীতে যেতে হয় মোহামেডানকে। বিরতী থেকে ফিরে উভয় দলই আক্রমন-পাল্টা আক্রমন করতে থাকে। এসময় উভয় দল বেশ কয়েকটি গোল মিস করে। শেষ দিকে মোহামেডান দেখেশুনে পরিছন্ন খেলা শুরু করে। নির্ধারীত সময়ের কিছু আগে মোহামেডানের আক্রমনে দিশেহারা হয়ে পড়ে ব্রাদার্স। তারা তখন বল ঠেকাতে ব্যস্ত হয়ে পড়ে। আর এ সুযোগ কাজে লাগায় মোহামেডান। খেলার ৭৮ মিনিট এবং অতিরিক্ত সময়ে ১০নং জার্সি পরিহিত খেলোয়াড় সৌরভ পর পর দু’টি গোল করে দলকে স্বরণীয় এক জয় এনে দেয়। স্বপ্নভঙ্গ হয় ব্রাদার্সের। এ জয়ে মোহামেডানের ৩ খেলায় পুর্ণ ৯ পয়েন্ট এবং ব্রাদার্সে সমান সংখ্যক খেলায় ৩ পয়েন্ট। এ খেলাটি পরিচালনা করেন রেফারী কামাল হোসেন, মোক্তার হোসেন মিঠু, নাজমুল ইসলাম ও কিশোর বকসী। ম্যাচ কমিশনার ছিলেন এ মনসুর আজাদ। খেলা দু’টির ধারাভাষ্য ছিলেন এডভোকেট এম এম সাজ্জাদ আলী ও এডভোকেট প্রজেশ রায়।

মাঠে উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী, বাংলাদেশ স্পোর্টস কমেটরস ফোরাম এর সাধারন সম্পাদক ড. সাইদুর রহমান, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, কার্যনির্বাহী সদস্য ও লীগ কমিটির সম্পাদক সুজন আহমেদ ও সদস্য ও লীগ কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মহসীন। ৩ আগস্ট বুধবার জেলা স্টেডিয়ামে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মৌসুমি একাদশ বনাম ডুমুরিয়া তরুন সংঘ। বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে খুলনা আবাহনী ক্রীড়া চক্র ও বলাকা স্পোটিং ক্লাব।