UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাসভাড়া বাড়লো প্রতি কিলোমিটারে ৩৫-৪০ পয়সা

koushikkln
আগস্ট ৬, ২০২২ ১১:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : মহানগরে প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। একই সঙ্গে দূরপাল্লায় বাসভাড়া বাড়িয়েছে ৪০ পয়সা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

মহানগরে বর্তমানে যেখানে প্রতি কিলোমিটার ২ টাকা ১৫ পয়সা ভাড়া নেওয়া হয় সেখানে ভাড়া নেওয়া হবে ২ টাকা ৫০ পয়সা। দূরপাল্লার প্রতি কিলোমিটারে ভাড়া ১ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে হয়েছে ২ টাকা ২০ পয়সা।

শনিবার (০৬ আগস্ট) বনানীতে বিআরটিএর কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয়। বিকেল ৫টায় শুরু হওয়া এই বৈঠক চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। পরে ব্রিফ করেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

বৈঠকে সভাপতিত্ব করছেন বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। উপস্থিত আছেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ নূরী, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, কনজিউমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে আমরা আজ বাসভাড়া পুনর্র্নিধারণী বৈঠক করেছি। পাশাপাশি আমদানি ব্যয় বাড়ায় বাসের বিভিন্ন সামগ্রীর মূল্যবৃদ্ধির কারণেও বাস মালিকদের কিছু দাবি ছিল। বৈঠকে সবার আলোচনা-পর্যালোচনার ভিত্তিতে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে এখন থেকে মহানগর পর্যায়ে কিলোমিটারে বাসে ২.৫০ টাকা, মিনিবাসে ২.৪০ টাকা ভাড়া হবে। দূরপাল্লার বাসে ভাড়া হবে কিলোমিটার প্রতি ২ টাকা ২০ পয়সা।