UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অধ্যাপক অসিতবরণ ঘোষ ছিলেন শিশুদের প্রিয় দাদাভাই

koushikkln
নভেম্বর ১৫, ২০২২ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অধ্যাপক অসিতবরণ ঘোষ ছিলেন শিশুদের কাছে তাদের প্রিয় দাদাভাই। চিন্তা মননে তিনি বিশ^াস করতেন এই শিশুদের গড়তে পারলে একদিন তারাই পারবে সোনার বাংলাদেশ গড়তে। অভিভাবকদের উদেশ্যে তিনি বলতেন শিশুদের কিছু শিক্ষাতে হলে আগে নিজেকেই সেই বিষয়টি শিখে নিতে হবে। শিশুদের মধ্যে রয়েছে সম্ভাবনাময়। তাদের যেভাবে চেনানো হবে তেমনি সে পৃথিবীকে চিনবে। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত শিক্ষা গ্রহণ করে যেতে হবে।

মঙ্গলবার বিকাল ৩ টায় গুণীজন স্মৃতি পরিষদের উদ্যোগে এবং মোঃ আমিন উদ্দিন স্মৃতি পরিষদের সহযোগিতায় বরেণ্য শিক্ষক, বুদ্ধিজীবী, চিন্তাবিদ, স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের লেখক, অরোতীর্থ বিদ্যাপিঠের পরিচালক অধ্যাপক অসিতবরণ ঘোষের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় এসব কথা বলা হয়।

সভায় সভাপতিত্ব করেন টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাসুদ মাহমুদ। সভা পরিচালনা করেন গুণীজন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগের সহকারী পরিচালক মহা. ফজলে রহমান, খুলনা সদরের থানা শিক্ষা অফিসার শেখ মো: নূরুল ইসলাম, গুণীজন স্মৃতি পরিষদের উপদেষ্ঠা ও মহানগর আওয়ামীলীগের সহ- সভাপতি শ্যামল সিংহ রায়, শ্রী অরবিন্দ সোসাইটি খুলনার সম্পাদক প্রকৌশলী মৃণাল কান্তি বড়াল, টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা শামসী, গুণীজন স্মৃতি পরিষদের কোষাধ্যক্ষ বিধান চন্দ্র রায়, শিক্ষক ফারহানা রহমান ,শিক্ষক জি এম মোরশেদুল ইসলাম, জি এম মিজানুর রহমান, ছন্দা রপ্তান প্রমুখ। বক্তারা বলেন, অরোতীর্থ বিদ্যাপীঠ ও তাঁর বইগুরোর মাঝে বেঁচে থাকবেন চিরদিন।

সভায় বক্তারা বলেন, খুলনায় এই মনীষির নামে খুলনার কোন একটি বিশ^বিদ্যালয়ের হলের নামকরণ করা হোক। আগামীকাল ১৬ নভেম্বর দুপুরে কয়লাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোকসভা অনুষ্ঠিত হবে।