UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষকনেতা আতিয়ার রহমানের ৭ম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

koushikkln
নভেম্বর ১৫, ২০২২ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা কমিটির সাবেক সম্পাদকমÐলীর সদস্য, কৃষক নেতা কমরেড আতিয়ার রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিপিবি খুলনা জেলা ও মহানগর কমিটির উদ্যোগে মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টায় দলীয় কার্যালয়ে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। শুরুতে কমরেড আতিয়ার রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করে শ্রদ্ধা জ্ঞাপনপূর্বক ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সিপিবি মহানগর সভাপতি কমরেড মিজানুর রহমান বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কমরেড এড. নিত্যানন্দ ঢালীর সঞ্চালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিপিবি কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদ, জেলা সম্পাদকমÐলীর সদস্য কমরেড এড. এম এম রুহুল আমিন, সোনাডাঙ্গা থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড নিতাই পাল, সিপিবি নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড কিংশুক রায়, কমরেড মোস্তাফিজুর রহমান রাসেল, যুবনেতা ধীমান বিশ্বাস, হরষিৎ মÐল, মিঠুন মÐল, ছাত্রনেতা সৌমিত্র সৌরভ, অর্চিষ্মান দেবনাথ, প্রীতম সরদার প্রমুখ। বক্তারা বলেন, কমরেড আতিয়ার রহমান ২০১০-১১ সালে অতিরিক্ত খাজনা কমানোর দাবিতে দিঘলিয়া এলাকায় ব্যাপক আন্দোলন গড়ে তোলেন এবং অতিরিক্ত খাজনা মওকুপ করতে বাধ্য হয়। তিনি আমৃত্যু পার্টির একনিষ্ঠ নিবেদিতপ্রাণ ছিলেন।

অপরদিকে সিপিবি দিঘলিয়া উপজেলা কমিটির উদ্যোগে প্রয়াত কমরেড আতিয়ার রহমানের ভাই মতিয়ার রহমানের সভাপতিত্বে অস্থায়ী কার্যালয়ে সকাল ১০টায় এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপিবি কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদ। বিশেষ অতিথি ছিলেন ফুলতলা উপজেলা সভাপতি কমরেড গাজী আফজাল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি নেতা কমরেড মন্মথ বিশ্বাস, কমরেড গোলাম রসুল, কমরেড ওয়াদুদ মোল্লা, কমরেড হাবিবুর রহমান, কমরেড বেল্লাল হোসেন, কমরেড ফেরদৌস হোসেন, কমরেড সাইমন দিপু, ছাত্রনেতা সজীব হোসেন প্রমুখ।

এদিকে ফুলবাড়ীগেট প্রতিনিধি জানান : সিপিবির কেন্দ্রীয় সংগঠক, খুলনা জেলা সম্পাদক মন্ডলির সদস্য প্রখ্যাত বাম রাজনীতিবীদ কমরেড শেখ আতিয়ার রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি খুলনা জেলা কমিটির উদ্যেগে মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯ টায় কেবল ঘাট বাজার থেকে একটি শোক র‌্যালী বের হয় র‌্যালীটি মরহুমের কবর জিয়ারত করে বিভিন্ন এলাকা ঘুরে মরহুমের নিজস্ব বাসভবনে( মহেশ^রপুরে) তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও এক স্মরনসভা সভা অনুষ্ঠিত হয়।

শেখ মতিয়ার রহমান এর সভাপতিত্বে ও শেখ শহিদুল ইসলাম এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কমরেড এস এ রসিদ। বিশিষ্ট শ্রমিক নেতা, মোঃ গোলাম রসুল, কমরেড বাবু মন্মথ বিশ্বাস, কমরেড গাজী আফজাল হোসেন, বাবু মৃনাল, শ্রমিক নেতা, শেখ আমজাদ হোসেন, আওয়ামী লীগ নেতা শেখ আনছার আলী, আবদুল ওহাব, শেখ আ, গফফারসহ বিভিন্ন ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ ।