UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুব ও ছাত্র সমাজকে জনসম্পদে পরিণত করতে হবে : সিটি মেয়র

koushikkln
নভেম্বর ২০, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সঠিক পথে পরিচালনার মাধ্যমে যুব ও ছাত্র সমাজকে জনসম্পদে পরিণত করতে হবে।

সিটি মেয়র রবিবার (২০ নভেম্বর) বেলা ১১ টায় স্বেচ্ছাসেবী সংগঠন ওবার্ট হেলপারস-এর খালিশপুরস্থ আইটি সেন্টারে বিজ্ঞান মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় এ কথা বলেন। ওবার্ট থিংক ট্যাংক-খুলনা এ অনুষ্ঠানের আয়োজন করে। সিটি মেয়র জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন।

আর্তমানবতার সেবায় ওবার্ট থিংকট্যাঙ্ক-কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সিটি মেয়র আরো বলেন, অবহেলিত ও বিপদগ্রস্থ মানুষের কল্যাণে প্রতিষ্ঠানটির কার্যক্রম দৃষ্টান্ত হয়ে থাকবে এবং যুব সমাজকে ভালো কাজে অনুপ্রাণিত করবে। তিনি শিার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান মেলার আয়োজন তাদের সুকুমার বৃত্তির উন্মেষ ও উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটায় বলে উল্লেখ করেন। একাডেমিক লেখাপড়ার পাশাপাশি শিার্থীদের তথ্য প্রযুক্তি জ্ঞানে উদ্বুদ্ধ করার জন্য সিটি মেয়র সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

ওবার্ট হেলপারস-খুলনার প্রজেক্ট অফিসার হুমায়ুন কবির-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, সংরতি আসনের কাউন্সিলর পারভীন আক্তার, দৈনিক প্রবাহ পত্রিকার সম্পাদক আশরাফ উল হক, ওবার্ট হেলপারস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান ও ওবার্ট হেলপার্স, ইউএসএ-এর নির্বাহী সহকারী মিস ক্যাটালিনা।

এর আগে ওবার্ট আইটি সেন্টারে নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকসহ কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, সংরতি আসনের কাউন্সিলর পারভীন আক্তার, ওবার্ট হেলপারস-এর চেয়ারম্যান মোঃ আনোয়ার খানসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আয়োজকবৃন্দ সিটি মেয়রকে ক্রেস্ট ও ফুলের তোড়া উপহার দেন। পরে সিটি মেয়র শিার্থীদে বিজ্ঞান বিষয়ক স্টলসমূহ পরিদর্শন করেন।