মোংলা বন্দরের আমদানি-রপ্তানি ও ব্যবসায়ীদের সুবিধার্থে কো-অর্ডিনেশন সভা

সর্বশেষ আপডেটঃ

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাটের মোংলা বন্দরের ইপিজেড এর আয়োজনে বন্দরের আমদানী ও রপ্তানী এবং ব্যবসায়ীদের সুবিধার্থে করনীয় বিষয় নিয়ে বুধবার (২৩ নভেম্বর) কো-অর্ডিনেশন সভা করা হয়েছে।

মোংলা ইপিজেডের ইনভেস্টরদের সমন্বয়ে বন্দর কর্তৃপক্ষ ও মোংলা কাস্টমস হাউজের কো-অর্ডিনেশন সভায় প্রধান অতিথি ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বিশেষ অতিথি ছিলেন কমিশনার অব কাস্টমস্ মোংলার মোহাম্মদ নেয়াজুর রহমান। এ সভায় সভাপতিত্ব করেন মোংলা বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমোডর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার। এ ছাড়াও উপস্থিত ছিলেন মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালকসহ মোংলা বন্দর কর্তৃপক্ষের উর্দ্ধতন কর্মকর্তাগণ, মোংলা কাস্টমস হাউজের উর্দ্ধতন কর্মকর্তা ও চীন, কোরিয়া, ইন্ডিয়াসহ ইপিজেড এর বিভিন্ন ইনভেস্টরগণ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, মোংলা বন্দর এখন আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে, আমাদের বেশ কয়েকটি প্রকল্প ইতোমধ্যে শেষ হয়েছে, আরো কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে যা শেষ হলে বন্দরের সক্ষমতা আরো কয়েকগুন বেড়ে যাবে। এছাড়াও ব্যবসায়ীদের যে কোন ধরণের সুযোগ সুবিধার জন্য সরাসরি বন্দরে আমন্ত্রণ জানান তিনি।

মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপ-সচিব মোঃ মাকরুজ্জামান বুধবার বিকেলে এক মেইল বার্তায় এ তথ্য জানিয়ে আরো বলা হয় মোংলা বন্দরের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং সক্ষমতার উপর ইনভেস্টরদের কাছ থেকে তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কিছু সহযোগিতা নিয়ে তা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হয়।

(ঊষার আলো-এফএসপি)