UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তেরখাদায় ভেজাল বিরোধী অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা

koushikkln
ডিসেম্বর ৫, ২০২২ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে সোমবার (০৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় তেরখাদায় ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়।

টিমটি তেরখাদা উপজেলার বিভিন্ন এলাকায় তদারকি করে মোকামপুর বাজারে মূল্য তালিকা না থাকায় চাদনী বেকারীকে ৩ হাজার টাকা, মূল্য বিহীন বিদেশী কসমেটিকস রাখায় আবির সুইটস এন্ড কফি হাউজকে ১ হাজার টাকা, মিথ্যা বিজ্ঞাপন দেয়া (ভূয়া ডাক্তার), মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও মূল্য বিহীন ঔষধ রাখায় মা মনি মেডিকেল হলকে ১০ হাজার টাকা ও মূল্য তালিকা না থাকা ও মোড়তজাত খাদ্য মেয়াদ মূল্য না থায় রাধা গোবিন্দ স্টোরকে ১ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযানে সর্বমোট আদায়কৃত জরিমানার পরিমাণ ১৫ হাজার টাকা।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।