UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকার বিকল্প প্রস্তাব না দিলে নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা আব্বাস

pial
ডিসেম্বর ৭, ২০২২ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সমাবেশের জন্য সরকারকে গ্রহণযোগ্য বিকল্প প্রস্তাব দিতে হবে বলে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার যদি বিকল্প গ্রহণযোগ্য প্রস্তাব না দেয় তাহলে নয়া পল্টনেই আমাদের সমাবেশ হবে। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেছেন, আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। আমরা নয়া পল্টনে সমাবেশের কথা বলেছি, এখন বিকল্প প্রস্তাব দিতে হলে সরকারকে দিতে হবে। সরকারকে গ্রহণযোগ্য কোনো বিকল্প প্রস্তাব দিতে হবে।

নয়াপল্টনের সমাবেশের অনুমতি পুলিশ না দিলে কি হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ তাদের কাজ করবে, আমরা আমাদের কাজ করবো। নয়াপল্টনের সমাবেশ করবো, তবে আমরা চাই পুলিশ যেন দলীয় ভূমিকা পালন না করে।
তিনি বলেন, আওয়ামী লীগের গুলিস্তান অফিসের সামনে অফিস সড়ক বন্ধ থাকে। আওয়ামী লীগের সমাবেশের সময় পুলিশ রাস্তার ম্যাপ দিয়ে দেয় জনগণকে চলাচলের জন্য, আমাদের সমাবেশে পুলিশ ওরকম রাস্তার ম্যাপ দিয়ে দেবে।

এ সময় এক প্রশ্নের জবাবে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণভাবে। গনসমাবেশকে ঘিরে একটি রিকশার টায়ার ব্লাস্ট হলেও দায় সরকারের।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এফএসপি)