UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাধীনতা যুদ্ধে সহায়তাকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে নৌপ্রধানের সাক্ষাৎ

pial
ডিসেম্বর ১৫, ২০২২ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনী (Liberation War Veterans) এর ৩৬ জন বীর যোদ্ধা বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

বনানীস্থ নৌ সদর দপ্তর, সাগরিকা হলে আয়োজিত এ অনুষ্ঠানে ভারতীয় দলের নেতৃত্ব দেন লে. জেনারেল অনিল কুমার লাম্বা (অব.) (Lt Gen Anil Kumar Lamba, VSM, AVSM, Retd)। এছাড়া উক্ত অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর কর্মকর্তা এবং নৌ সদরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সাক্ষাতকালে ভারতীয় সশস্ত্র বাহিনী দলের নেতৃত্ব দানকারী লে. জেনারেল অনিল কুমার লাম্বা (অব.) ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভারতীয় যোদ্ধাদের বিভিন্ন অবদানের কথা স্মৃতিচারণ করেন।
এছাড়াও তিনি বাংলাদেশ ও ভারত বন্ধুপ্রতিম দু’দেশের ঐতিহ্যবাহী সম্পর্কের কথা উল্লেখ করে এ সম্পর্ককে আরও এগিয়ে নিতে একযোগে কাজ করার আহ্বান জানান। তার আগে ভারতীয় প্রতিনিধি দলটি শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ করেন ও একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। আর সফরের অংশ হিসেবে উক্ত প্রতিনিধি দলটি বিজয় দিবস উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ বিজয় দিবস কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, ৬ দিনের রাষ্ট্রীয় সফরে আসা প্রতিনিধি দলটি আগামী ১৯ ডিসেম্বর ভারতে প্রত্যাবর্তনের আশা করা যায়।

(ঊষার আলো-এফএসপি)