UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোমনি ও ফুলবাড়ীগেটে পরিবেশ ও ভোক্তা অধিদপ্তরের অভিযান

usharalodesk
জানুয়ারি ২৩, ২০২৩ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : নগরীর খানজাহান আলী থানার শিরোমনি ও ফুলবাড়ীগেটে পরিবেশ অধিদপ্তর ও ভোক্তা অধিদপ্তরের পৃথক অভিযানে ১শ’ ৫০ কেজি নিশিদ্ধ পলিথিন ও ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টায় ফুলবাড়ীগেটে কুয়েট পকেট গেট এর সামনে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক শরিফা সুলতানার নেতৃত্বে ফারুক হোটেল ও এফসি ফুডে অভিযান পরিচালিত হয়।

এসময় সেখানে খাদ্য দ্রব্যে কৃত্রিম রং ও ক্ষতিকর এ্যারারুট খাবার এর সাথে ব্যবহার করায় এফসি ফুডকে ১০ হাজার এবং ফারুক হোটেলকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করে।

অপরদিকে বিকাল ৫টায় শিরোমনি বাজারের পান পট্টিতে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন সুলতানার নেতৃত্বে অভিযান চালিয়ে মোঃ সোহেলের দোকানে ১শ” কেজি পলিথিন জব্দ ও ৩ হাজার টাকা জরিমানা এবং মিলন কুমার স্বুর দোকানে ৫০ কেজি বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ ও ৩ হাজার টাকা জরিমানা আদায় করে।

এ সময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবু দাউদ ও খুলনা জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

খানজাহান আলী থানার এস আই হারুন অর-রশিদ ও সঙ্গীয়ফোর্স মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন। পরিবেশ সুরক্ষা ও খাদ্রদব্যে ভেজাল নিয়ন্ত্রণে ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখতে ভোক্তা ও পরিবেশ অধিদপ্তরের প্রতি আহবান জানিয়েছেন সচেতন মহল।