UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েটে জাঁকজমকপূর্ণভাবে সরস্বতী পূজা অনুষ্ঠিত

usharalodesk
জানুয়ারি ২৬, ২০২৩ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

খবর বিজ্ঞপ্তি : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে জাঁকজমকপূর্ণভাবে সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যার দেবী শ্রী-শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে।

স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের মন্দিরের জন্য নির্ধারিত স্থানে বিশ্ববিদ্যালয়ের পুজা উদ্যাপন পরিষদের সার্বিক আয়োজনে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারীসহ অন্যান্যরা স্বতঃফূর্তভাবে শ্রী পঞ্চমী তিথিতে শ্বেতবসনা, বাগ্দেবী সরস্বতী দেবীর শুভ আরাধনার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

পূজার আনুষ্ঠানিকতার সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, নর্থ ওয়েস্টার্ণ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. পল্লব কুমার চৌধুরী, সিএসই বিভাগের প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, উপ পরিচালক (ছাত্র কল্যাণ) ড. দীপায়ন মন্ডল, পুজা উদ্যাপন পরিষদের সভাপতি ড. সুজিত কুমার শীলসহ পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

শ্রী-শ্রী সরস্বতী পূজা উপলক্ষে বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় প্রতিমা আনয়ন করা হয় এবং আগামীকাল শুক্রবার (২৭ জানুয়ারি) প্রতিমা বিসর্জন করা হবে।