UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে খুলনা মহানগর মহিলা দলের আলোচনা সভা অনুষ্ঠিত

ঊষার আলো ডেস্ক
মার্চ ৯, ২০২৪ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

নারী দিবসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবি জানিয়ে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেন, বিচার বিভাগের ওপর সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন, একজন সিনিয়র নারী সিটিজেন বেগম খালেদা জিয়া ন্যায় বিচার পাচ্ছেন না। তাঁকে মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। তিনি আরো বলেন, নারী দিবস আসলেই সরকারের পক্ষ থেকে বড় বড় কথা বলা হয়। কিন্তু বর্তমান সরকারের আমলে নারীরা নিরাপদ নয়। এ সরকারের আমলে নারী নির্যাতনের রেকর্ড সৃষ্টি হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) বিকাল ৪টায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে খুলনা মহানগর মহিলা দলের সভাপতি সাবেক ভিপি আজিজা খানম এলিজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, নারী দিবস উদযাপনের মূল উদ্দেশ্য হলো, সর্বক্ষেত্রে বৈষম্য কমানো ও সমাজে নারীরা যেন কখনও বৈষম্যের শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, নারীরা কিন্তু আজ অবলা নয়, নারীরা আজ প্রতিবাদী; নারীরা পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে সকল ক্ষেত্রে দৃপ্তপায়ে এগিয়ে চলেছে। তাই নারীর অধিকার প্রতিষ্ঠায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক এড. কানিজ ফাতেমা আমিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক বদরুল আনাম খান, দৌলতপুর থানা বিএনপির আহবায়ক মুর্শিদ কামাল, সদস্য সচিব শেখ ইমাম হোসেন, বিএনপি মিডিয়া সেলের আহবায়ক মিজানুর রহমান মিলটন, সালমা বেগম, সুলতানা রহমান, এড. পারভীন সুলতানা, মরিয়ম খাতুন মুন্নি,

পারভিন বেগম, এড, কামরুন্নাহার হেনা, লুবনা ইয়াসমিন বিউটি, মদিনা হাওলাদার, কাওসারী জাহান মঞ্জু, রুমা আক্তার, লায়লা বেগম, আসমা সুলতানা মিরা, শিখা খাতুন, জাইকয়া সুলতানা, কাজলী ইসলাম, শারমিন আক্তার, শাহনাজ বেগম লুসাই, সালমা আক্তার, রুবিনা আক্তার, জায়েদা খাতুন, নুরজাহান বেগম, মেহেরুন্নেচ্ছা মিতু, ফিরোজা বেগম, জামিলা খাতুন, ত্ছালিমা খাতুন প্রমুখ। সভা থেকে নারী দিবসে কেন্দ্রীয় মহিলা দলের র‌্যালীতে পুলিশের বাধাদানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।