UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামের ইতিহাসে তাৎপর্যপূর্ণ ও অর্থবহ ঘটনা কারবালা : সিটি মেয়র

koushikkln
আগস্ট ১৯, ২০২১ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কারবালার বেদনা-বিধূর ঘটনা ইসলামের ইতিহাসে এক তাৎপর্যপূর্ণ ও অর্থবহ ঘটনা। ১০ মহররমের মর্মস্পর্শী ঘটনা একদিকে যেমন আমাদের হৃদয়কে গভীরভাবে শোকাচ্ছন্ন করে তোলে অন্যদিকে অসত্য ও অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামে উদ্বুদ্ধ করে। মুসিলমদের জন্য এ দিনটি সর্বোচ্চ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল বিধায় মহানবী (স.) এর দৌহিত্র ইমাম হোসেন (রা.) এর সেই মহান আত্মত্যাগ সত্য ও ন্যায়ের পথে চলতে আমাদের উদ্বুদ্ধ করে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুল মিলনায়তনে নগরীর ইমাম বাড়িসমূহের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। পবিত্র আশুরা উপলক্ষে কেসিসি’র পক্ষ থেকে এ অনুদান প্রদান করা হয়। সিটি মেয়র ৩২টি ইমামবাড়ির নেতৃবৃন্দের মাঝে সর্বমোট ১ লক্ষ ৩ হাজার টাকা বিতরণ করেন।

আর্থিক সহায়তা প্রদানকালে সিটি মেয়র আরো বলেন, পবিত্র আশুরা থেকে শিক্ষা নিয়ে সত্য-সুন্দর ও ন্যায়ের পথে আমাদের অবিচল থাকতে হবে এবং ন্যায় ভিত্তিক সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে সকলকে একযোগে কাজ করতে হবে।

কেসিসি’র কাউন্সিলর শেখ মোসারাফ হোসেন, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, মোঃ মনিরুজ্জামান, মুন্সী আব্দুল ওয়াদুদ, কাজী তালাত হোসেন কাউট, এমডিএ মাহফুজুর রহমান লিটন, মোঃ ডালিম হাওলাদার, শেখ মোহাম্মদ আলী, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস.কে.এম তাছাদুজ্জামান, উর্দুভাষীদের সংগঠন এসপিজিআরসি’র আহবায়ক মোঃ হুমায়ুন কবীর, বাজমে হুসাইনি মুহাররম কমিটির সভাপতি মোঃ কাওছার আলী, সাধারণ সম্পাদক মো: গোলাম রব্বানী, যুগ্ম সম্পাদক মো: শাহাজাদ হোসেন টেক্কাসহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।