UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সিঙ্গাপুর যাচ্ছেন কেসিসি মেয়র

koushikkln
মে ১৭, ২০২২ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এখন শারীরিক ভাবে অনেকটাই সুস্থ। তবে পুরোপুরি সুস্থ্যতার জন্য তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। এ জন্য তিনি উন্নত চিকিৎসার জন্য আগামী বৃহস্পতিবার ১৯ মে সিঙ্গপুর যাবেন এবং তিনি ওইখানের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করবেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করেছেন। ওই দিন সকাল সাড়ে ৮টায় তিনি বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে করে সিঙ্গাপুর যাবেন। তাঁর সাথে থাকছেন তার ভাইজি সুমাইয়া সুলতানা।

এ জন্য তিনি সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদন করেন। সে মতে, সরকার তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছেন। গত ১২ মে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষরিত বিদেশ যাওয়ার অনুমতি পত্রে উল্লেখ করা হয়, চিকিৎসার জন্য মেয়রকে ১২ মে থেকে ৩১ মে পর্যন্ত এই ২০ দিনের জন্য অনুমতি দেয়া গেল। তবে এ সময়ের মধ্যে মেয়র যদি চিকিৎসা শেষ না হয় তবে তিনি আরো সময় বাড়াতে পারবেন বলে সূত্রটি জানায়। তিনি বিমানবন্দর ত্যাগের আগমূহুর্তে তিনি মেয়রের দায়িত্ব প্যানেল মেয়রের নিকট হস্তান্তর করে যাবেন বলে ওই সূত্রগুলো নিশ্চিত করেছেন।

এদিকে সিটি মেয়রের আরোগ্য কামনায় বৃহস্পতিবার যহোরবাদ নগরভবনে কেসিসি পরিবারের ব্যানারে দোয়ার আয়োজন করা হয়েছে। এ দোয়া মাহফিলের অন্যতম উদ্যোক্তা কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আঃ আজিজ বলেন, কেসিসির পরিবারের ব্যানারেই এ দোয়া হবে। সহ¯্রাধীক কর্মকর্তা-কর্মচারি এ দোয়ায় অংশ নিবেন বলে তিনি আশাবাদী। আর সেভাবেই প্রচারণা করা হচ্ছে বলে তিনি জানান।

উল্লেখ্য, খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক গত ৭ মে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বেলা ১১ টার দিকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে তিনি ভর্তি হন। হাসপাতালের রেসিডেন্সিয়াল মেডিক্যাল অফিসার (আরএমও) প্রকাশ চন্দ্র বলেছিলেন, ‘তীব্র জ্বর নিয়ে মেয়র হাসপাতালে ভর্তি হন। এ সময় তিনি সেন্সলেস অবস্থায় ছিলেন। তখন তার শরীরে জ্বরের মাত্রা ছিল ১০৬ ডিগ্রি ফারেনহাইট। ‘আগে থেকে তিনি হার্ট ডিজিজ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের রোগী। এ ছাড়া গত বছর তার প্রস্টেট গ্লান্ডে অপারেশন হয়েছিল। চিকিৎসা দেয়ার পর মেয়রের জ্বর কমেছে জানিয়ে তিনি বলেন, ‘যেহেতু মেয়র একাধিক রোগাক্রান্ত তাই তাকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রত্যেক ডিপার্টমেন্টের একজন চিকিৎসক নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন রয়েছেন।’পরে বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে ৮ মে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স করে ঢাকায় সিএমএইচ নেওয়া হয়। ওইখানে চিকিৎসা গ্রহণে তিনি এখন শারীরিক ভাবে অনেকটাই সুস্থ। তবে পুরোপুরি সুস্থ্যতার জন্য তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। এ জন্য তিনি উন্নত চিকিৎসার জন্য আগামীকাল বৃহস্পতিবার সিঙ্গপুর যাবেন।