UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমরেড মনিরুজ্জামানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিপিবি’র স্মরণসভা

koushikkln
এপ্রিল ১৭, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সাবেক প্রেসিডিয়াম সদস্য ও খুলনা জেলা কমিটির সাবেক সভাপতি শ্রমিকনেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড মনিরুজ্জামানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবিবার (১৭ এপ্রিল) বিকেল ৫টায় সিপিবি খুলনা জেলার উদ্যোগে দৌলতপুর পার্টি কার্যালয়ে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণসভার পূর্বে কমরেড মনিরুজ্জামানের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা অর্পণ ও ১ মিনিট নিরবতা পালন করা হয়।

দৌলতপুর থানা কমিটির অন্যতম নেতা কমরেড পূর্ণেন্দু দে বুবাইয়ের সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি কমরেড ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদ, মহানগর কমিটির সভাপতি কমরেড মিজানুর রহমান বাবু, সাধারণ সম্পাদক কমরেড এ্যাড. নিত্যানন্দ ঢালী, টিইউসি খুলনা জেলা সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান মোল্লা, সিপিবি নেতা কমরেড কিংশুক রায়, কমরেড গাজী আফজাল, মহানগর সহ-সাধারণ সম্পাদক কমরেড মোস্তাফিজুর রহমান রাসেল, মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড রঙ্গলাল মৃধা, দৌলতপুর থানা সাধারণ সম্পাদক কমরেড সোহরাব হোসেন, সহ-সাধারণ সম্পাদক কমরেড ফরহাদ হোসেন মিটন, সিপিবি নেতা কমরেড পলাশ দাস, কমরেড মোঃ জামাল হোসেন, কমরেড জোবাইদা খানম, যুবনেতা আফজাল হোসেন রাজু, মৌফারসের আলম লেনিন, ছাত্রনেতা হুজাইফা আল আমিন, সবুজ হাসান দুর্জয়, জাকির হোসেন, উত্তম সরকার, তন্ময় সরকার প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, কমরেড মনিরুজ্জামান পার্টির নিবেদিতপ্রাণ একনিষ্ঠ কর্মি ছিলেন। তিনি উচ্চতর শিক্ষা সমাপ্ত করে পার্টির নির্দেশে শ্রমিকদের মাঝে কাজে আত্মনিয়োগ করেন। তিনি গরীব মেহনতী মানুষের জন্য আমৃত্যু লড়াই করে গেছেন। তিনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রমিকদের লড়াই-সংগ্রামে সর্বদা তাদের পাশে থেকেছেন। বক্তারা কমরেড মনিরুজ্জামানের আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে পার্টি কর্মীদের আহ্বান জানান।